• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ফুলবাড়ী পৗর নির্বাচন আগামীকাল   

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

আগামীকাল ২৮ ডিসেম্বর সোমবার অনুষ্ঠিত হচ্ছে দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা নির্বাচন। পৌর নির্বাচনকে সামনে রেখে শহরের চা-ষ্টল গুলোতে চলছে চুলচেরা বিশ্লেষন, কে হচ্ছে আগামী দিনের পৌরপিতা। তা নিয়ে গুঞ্জন শেষ হবে আজকের নির্বাচনের মধ্যে দিয়ে। তবে তৃ-মুখী লড়াই হবে আগামীকালকের নির্বাচনে। 

আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে প্রতিদন্দিতা করা জন্য মাঠে নেমেছে ক্ষমতাশীনদল আওয়ামীলীগের মনোনীত প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি খাজা মঈনুদ্দিন চিশতি নৌকা প্রতিক নিয়ে, দলিয় ভাবে তাকে একক প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। 

রাজপথের বিরোধীদল বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে একজনেই মাঠে নেমেছেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক সাহাজুল ইসলাম ধানের শীষ প্রতিক নিয়ে। 

এছাড়া পৌর নির্বাচনে মেয়রপদে প্রতিদন্দিতা করার জন্য মাঠে নেমেছেন দুইজন প্রভাবশালী স্বতন্ত্র প্রার্থী, বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক জগ প্রতিক নিয়ে ও শহরের বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি মাহমুদ আলম লিটন নারিকেল গাছ প্রতিক নিয়ে । 

এদিকে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী খাজা মঈনুদ্দিন যুবলীগের সভাপতি ও দিনাজপুর-৫ আসনের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপির ছোট ভাই হলেও, সতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক এক সময়ের ছাত্রলীগের নেতা ও কাটাবাড়ী গ্রামের মৃত নায়েব উদ্দিন সরকারের ছেলে, তারা বংশানুক্রমে আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। কিন্তু তিনি সতন্ত্র প্রার্থী হিসেবে গত ২০১১ ও ২০১৫ সালের পৌর নির্বাচনে প্রতিদ্বন্দিতা করে বিজয়ী হয়েছেন।

এদিকে বিএনপির মনোনীত প্রার্থী পৌর বিএনপির সাধারন সম্পাদক সাহাজুল ইসলাম হলেও, সতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদন্দিতা করতে মাঠে নেমেছেন শহরের বিশিষ্ট ব্যবস্যায়ী মাহমুদ আলম লিটন। তিনি বিএনপির ক্লান্তিকালে (৮৮-৮৯) সালে ছাত্রদলের নেতা ও বর্তমান উপজেলা বিএনপির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতির ছোট ভাই। তার পিতা মৃত নূরুল হুদা ফুলবাড়ী পৌরসভার একজন প্রভাবশালী চেয়ারম্যান ছিল এবং পারিবারিক ভাবে বিএনপির রাজনীতির সাথে জড়িত একই ভাবে  প্রভাবশালী পরিবার হিসেবে এলাকায় তাঁর পরিচিত রয়েছে। এই কারনে ভোটের হিসেব একেবারে পাল্টে যাওয়ার সম্ভাবনা দেখছেন নির্বাচন যোদ্ধারা। 

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী খাজা মঈনুদ্দিন চিশতি বলছেন, সরকারের উন্নয়নের ধারা অব্যহত রাখতে তাকে নির্বাচিত করবেন পৌরবাসী। একই ভাবে পৌর নির্বাচনের পূর্বের ধারাবাহিকতা রক্ষার কথা বলছেন বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক।
 
এদিকে বিএনপির প্রার্থী সাহাজুল ইসলাম বলছেন আওয়ামীলীগের অপসাশনের জবাব পৌর নির্বাচনে দিবে সাধারন ভোটারেরা, তিনি সাধারণ মানুষের ভোটারাধিকার উদ্ধার আন্দোলনের অংশ হিসেবে  নির্বাচনে অংশ গ্রহন করছেন বলে তিনি জানান।

তবে একবারে ভিন্ন কথা বলছেন স্বতন্ত্র প্রার্থী মাহমুদ আলম লিটন। তিনি বলছেন তার পিতা নুরুল হুদার ন্যায় সাধারণ জনগনের অধিকার ও ন্যায় বিচার প্রতিষ্ঠাসহ একটি মডেল পৌরসভা নির্মানের পথ দেখাতে চান পৌরবাসীকে। তিনি বলেন পৌর শহরের দীর্ঘদিনের যানজট নিরশন, পানি সরবরাহ, পৌর প্রশাসনে সুসাশন প্রতিষ্ঠাসহ পরিস্কার পরিছন্ন সময়োযোগী একটি আধুনিক মডেল পৌর শহর নির্মানে একটি পথতৈরী করতে চান তিনি।
পৌরসভার মোট ভোট কেন্দ্র ১০টি ও ফুলবাড়ী পৌরসভার ভোটার সংখ্যা-২৭,৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটর-১৩,৫৫২ জন ও মহিলা ভোটার-১৪,৩৭৯ জন। 

এদিকে পৌরসভার সচেতন মহল বলছেন, আগামীকাল নির্বাচনে আসলচিত্র ফুটে উঠবে, কার হাতে যাচ্ছে আগামী দিনের পৌরসভার নেতৃত্ব। আইন শৃঙ্খলা রক্ষার্থে ১০টি কেন্দ্রে থাকছেন পুলিশ, আনছার ও টহলে থাকছেন বিজিবি। এছাড়া সার্বক্ষর্ণিক যোগাযোগের ক্ষেত্রে কন্ট্রল রুম খোলা হয়েছে। ফুলবাড়ীতে আজ শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –