• শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

সর্বশেষ:
১ কোটি ৪২ লাখ মানুষ দ্বিতীয় ডোজের আওতায় বঙ্গবন্ধু ছিলেন একজন খাঁটি পরিবেশ ও প্রকৃতিপ্রেমিক- পরিবেশমন্ত্রী `ঘরে ঘরে ডিজিটাল বাংলাদেশের সুফল পৌঁছে গেছে` মার্চ-এপ্রিলের মধ্যে ২৪ কোটি ডোজ ভ্যাকসিন পাব: পররাষ্ট্রমন্ত্রী `স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসব পালিত হবে তৃণমূল পর্যন্ত`

‘আগামী ২০২৭ সালের মধ্যে দিনাজপুর থেকে চলবে বুলেট ট্রেন’ 

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২১  

আগামী ২০২৭ সালের মধ্যে দিনাজপুর থেকে বুলেট ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালু রহিম। এতে দিনাজপুরসহ উত্তরবঙ্গের মানুষের জীবনযাত্রার মান আরও বেড়ে যাবে বলে আশা করেন তিনি।

দিনাজপুর সদর উপজেলা ও শহর জেলার হৃৎপিণ্ড উল্লেখ করে হুইপ বলেন, এডিবির অর্থায়নে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা, ড্রেন তৈরিসহ লাইট স্থাপনে ৭০ কোটি টাকার কাজ প্রাথমিকভাবে হবে। এসব কাজ পৌরসভার মাধ্যমে নয়, পুরোটাই এলজিইডির অধীনে সম্পন্ন করা হবে।

গতকাল মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে চেম্বার ভবন মিলনায়তনে দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ‘দিনাজপুরের উন্নয়ন ভাবনা’ শীর্ষক মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

হুইপ আরও বলেন, এখন দিনাজপুর থেকে চাল বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে। অ্যারোমেটিক রাইস বা কাঠারীভোগ চাল বিদেশে রপ্তানি করে দিনাজপুরকে ব্র্যান্ডিং করছেন চাল ব্যবসায়ীরা। এর পাশাপাশি পাপড় ইন্ডাস্ট্রি স্থাপন করে পুনরায় এ শিল্প বিশ্বে ব্র্যান্ডিংয়ের মর্যাদা পাবে।

দিনাজপুর পৌরসভায় টাকা দেওয়ার পরও মেয়র কাজ করছেন না বলে মন্তব্য করেন ইকবালুর রহিম। তিনি টাকা দেওয়ার পরও শহরের ড্রেন পরিষ্কার করতে হয় আমাকে, বিষয়টি কেমন দেখায় বলেন? পৌর এলাকার উন্নয়নে বিশ্ব ব্যাংক ২৫ কোটি টাকা পৌরসভা থেকে ফেরত নিয়ে গেছে বলেও জানান হুইপ।

দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –