• বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৫

আমি সবসময় বাংলাদেশকে নিয়ে ভাবি: ভুটানের প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০ জুন ২০২৪  

ভুটানের প্রধানমন্ত্রী দাশো শেরিং তোবগে বলেছেন, বাংলাদেশ হাইকমিশন আমার বাড়ি থেকে জিমে যাওয়ার পথে পড়ে এবং এটি আমাকে সর্বদা বাংলাদেশের কথা মনে করিয়ে দেয়। আমি সবসময় বাংলাদেশকে নিয়ে ভাবি।

রোববার ভারতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার আবাসস্থলে সৌজন্য সাক্ষাতের সময় এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

ভুটানের প্রধানমন্ত্রী বলেন, তার দেশের বর্তমান পররাষ্ট্র সচিব বাংলাদেশে ভুটানের রাষ্ট্রদূত ছিলেন।

তিনি জানান, তার পররাষ্ট্র সচিব সবসময় কীভাবে তারা বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো ফলপ্রসূ করতে পারেন এবং কীভাবে তারা আরো অর্থবহ উপায়ে ভুটানের জন্য বাংলাদেশের সহায়তা ব্যবহার করতে পারেন, তা চিন্তা করেন।

ভুটানের রাজা ও তার পরিবারের সদস্যদের সাম্প্রতিক সফরে তার প্রতি ভালোবাসা ও মমতার কথা উল্লেখ করে ভুটানের প্রধানমন্ত্রী বলেন, ভুটানের সঙ্গে পারিবারিক সম্পর্ক গড়ে তোলার বাংলাদেশের আকাঙ্ক্ষায় তারা অনুপ্রাণিত হয়েছেন।

তিনি বলেন, ভুটানের সঙ্গে পারিবারিক বন্ধন তৈরিতে বাংলাদেশের ইচ্ছায় আমরা উদ্বুদ্ধ হয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ তোফাজ্জেল হোসেন মিয়া, পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সচিব মোহাম্মদ সালাহউদ্দিন এবং প্রেস সচিব নাঈমুল ইসলাম খানসহ অন্যরা বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন।

ভুটানের পক্ষে উপস্থিত ছিলেন- অবকাঠামো ও পরিবহন মন্ত্রী চন্দ্র বাহাদুর গুরুং, স্বরাষ্ট্র মন্ত্রী শেরিং, ভারতে ভুটানের রাষ্ট্রদূত মেজর জেনারেল ভি. নামগিয়েল, মন্ত্রিপরিষদ সচিব কেসাং ডেকি এবং পররাষ্ট্র সচিব পেমা চোডেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –