• বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৪ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
আত্মরক্ষার জন্য শক্তিশালী সশস্ত্রবাহিনী গড়বে সরকার: প্রধানমন্ত্রী নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের উপর দোষ চাপাচ্ছে বিএনপি: কাদের ৯৫ হাজার নতুন শ্রেণিকক্ষ পাবে মাধ্যমিকের শিক্ষার্থীরা মুজিববর্ষ উদযাপনে বাংলাদেশে আসবেন এরদোয়ান ডা. জাফরুল্লাহ চৌধুরীর মন্তব্যে বিরক্ত বিএনপি

আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে তৎপর সম্ভাব্য প্রার্থীরা 

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২০  

আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থীরা বেশ তৎপর হয়ে উঠেছে। মহামারী করোনাভাইরাসের মধ্যেও সামাজিক বা রাজনৈতিক কর্মসূচি এবং মেয়র ও সংরক্ষিত মহিলা ও পুরুষ কাউন্সিলরদেরও সরব উপস্থিতি দেখাক যাচ্ছে। চায়ের দোকান,হোটেল ও রেষ্টুরেন্টে এবং বিভিন্ন ওয়ার্ডের পাড়া-মহল্লায় প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি দলীয় সম্ভাব্য প্রার্থীরা।

বীরগঞ্জ পৌরসভা উপজেলা শহরের ৫নং সুজালপুর ইউনিয়নের ৪টি মৌজার আংশিক এলাকা ৬.৩০বর্গ কি.মি. আয়তন নিয়ে গত ২০০২ সালে ১৫ জুন স্থাপিত হয়ে কার্য্যক্রম শুরু হয়। সুজালপুরের ১টি অস্থায়ী বাসায় সে সময় বীরগঞ্জ উপজেলার তৎকালীন নির্বাহী অফিসার এস.এম আশরাফুজ্জামান প্রথম পৌর প্রশাসক হয়ে সল্প সময়ে সরকারের সু-দৃষ্টিতে ২০০৬ সালের ১১ সেপ্টেম্বর  পৌরসভাটিকে ’গ’শ্রেণী হতে খ’শ্রেণীতে উন্নীত করেন এবং গত ২০১১ সালে আনুষ্ঠানিক ভাবে প্রথম ও ২০১৫ সালে ২য় পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়।  পরপর ২ বারেই জামায়াতের প্রার্থী মাওলানা মোহাম্মদ হানিফ বিজয়ী হয়।

পরবর্তীতে জাতীয়  সংসদ নির্বাচনে অংশগহন করায় পদ শুন্য হলে পৌরসভার উপ-নির্বাচনে  সতন্ত্র প্রার্থী হিসেবে মোবাইল ফোন প্রতীক নিয়ে মোশারফ হোসেন বাবুল পৌর মেয়র নির্বাচিত হয়ে বর্তমানে দায়িত্ব  পালন করছেন।

নির্ভরযোগ্য সুত্রে প্রকাশ থাকে যে, বীরগঞ্জ পৌর শহরের ৯টি ওয়ার্ডে মোট ১৩ হাজার ৯১৭ জন ভোটার রয়েছে। আওয়ামী লীগ দলীয় সম্ভাব্য মেয়র প্রার্থীরা হলেন, বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ মোশারফ হোসেন বাবুল,গত পৌর উপ-নির্বাচনের নৌকা মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য মোঃ নুর ইসলাম নুর,  সাবেক ছাত্রনেতা ও উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শামীম ফিরোজ আলম।

প্রার্থীরা ভোটার,স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামী লীগের হাইকমান্ডের সঙ্গে লবিং অব্যাহত রেখেছে। অপরদিকে গত পৌর উপ- নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর চিরপ্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন  জেলা ও উপজেলা বিএনপির সদস্য মোঃ রেজওয়ানুল ইসলাম রিজু, তিনিও দলীয় মনোনয়ন পাওয়ার জন্য স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –