• শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • আশ্বিন ৩০ ১৪২৮

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
দানাদার খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ- প্রধানমন্ত্রী বিএনপিকে নিয়ে দুঃস্বপ্ন দেখার কোনো কারণ নেই- কাদের ইসলামে সব ধর্মের স্বাধীনতার কথা বলা হয়েছে: প্রধানমন্ত্রী জিডিপিতে ২০২৫ সালে সিঙ্গাপুরকে ছাড়াবে বাংলাদেশ বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

উগ্র ধর্মান্ধতা মানুষের বিবেককে বিকলাঙ্গ করে দেয়: এমপি গোপাল

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২১  

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, উগ্র ধর্মান্ধতা মানুষের বিবেককে বিকলাঙ্গ করে দেয়। বিভেদ সৃষ্টির হাতিয়ার হয়ে দাঁড়ায় ধর্মান্ধতা। আর ধর্মীয় মূল্যবোধ মানুষকে মানবিক করে এবং মানব প্রেমে উদ্বুদ্ধ করে। কাজেই আমরা যেন ধর্মান্ধ না হয়ে ধার্মিক হই। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব ধর্মান্ধদের প্রতিহত করতে হবে।  

তিনি বলেন, আমাদের পুজা মন্ডপের নিরাপত্তার বিষয়টিও প্রত্যেক মন্ডবের স্বেচ্ছাসেবীদের যথাযথ গুরুত্ব দিতে হবে। আর অপসংস্কৃতি ধারাবাহিকতায় আমরা যেন আমাদের ঐতিহ্যকে হারিয়ে না ফেলি সেদিকে খেয়াল রাখতে হবে।

আসন্ন শারদীয় দুর্গোৎসব ২০২১ উদযাপন উপলক্ষে ৭ অক্টোবর গতকাল বৃহস্পতিবার ফুলবাড়ী উপজেলা পরিষদ কনফারেন্স কক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সহযোগিতায় বিভিন্ন মন্দিরে প্রধানমন্ত্রী’র প্রদত্ত অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপজেলায় ৩ জন দুঃস্থ মানুষকে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকার চেক এবং হিন্দু ধর্মীয় ১২টি মঠ-মন্দিরে ১ লাখ ৬৭ হাজার টাকার চেক প্রদান করেন এমপি গোপাল।  

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা শাখা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব ধীমান চন্দ্র সাহার সঞ্চালনায় আয়োজিত চেক বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার, জেলা শাখা পূজা উদযাপন পরিষদের অন্যতম সদস্য প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, উপজেলা শাখা পূজা উদযাপন পরিষদে যুগ্ম আহবায়ক আনন্দ কুমার গুপ্ত, সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার চক্রবর্তী, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান।

এদিকে বিরামপুর, নবাবগঞ্জ, ঘাড়াঘাট, হাকিমপুর উপজেলার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর আয়োজনে বিভিন্ন মন্দিরে প্রধানমন্ত্রী’র প্রদত্ত অনুদানের চেক বিতরণ করেন প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –