• শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • আশ্বিন ৩০ ১৪২৮

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
দানাদার খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ- প্রধানমন্ত্রী বিএনপিকে নিয়ে দুঃস্বপ্ন দেখার কোনো কারণ নেই- কাদের ইসলামে সব ধর্মের স্বাধীনতার কথা বলা হয়েছে: প্রধানমন্ত্রী জিডিপিতে ২০২৫ সালে সিঙ্গাপুরকে ছাড়াবে বাংলাদেশ বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

একজন প্রকৃত ধার্মিক কখনও অন্যের ক্ষতি করে না: মনোরঞ্জন শীল গোপাল

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২১  

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ধার্মিক মানুষের কর্তব্য হচ্ছে অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা। একজন প্রকৃত ধার্মিক কখনও অন্যের ক্ষতি করতে পারে না। হিন্দু ধর্মাবলম্বীদের পুজায় মন্ত্র পাঠ করেন হিন্দুজনগোষ্ঠী কিন্তু পুজার উৎসবে শরিক হয় সকল ধর্মের মানুষ। এটাই হচ্ছে আমাদের সম্প্রীতি। বাংলাদেশ যে সম্প্রীতির দেশ তা দিনাজপুর জেলাকে দেখলে বোঝা যায়।

তিনি বলেন, আমাদের পুজা মন্ডপের নিরাপত্তার বিষয়টিও প্রত্যেক মন্ডবের স্বেচ্ছাসেবীদের যথাযথ গুরুত্ব দিতে হবে। আর অপসংস্কৃতি ধারাবাহিকতায় আমরা যেন আমাদের ঐতিহ্যকে হারিয়ে না ফেলি সেদিকে খেয়াল রাখতে হবে।

আসন্ন শারদীয় দুর্গোৎসব ২০২১ উদযাপন উপলক্ষে ৮ অক্টোবর শুক্রবার জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী প্রদত্ত হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় সদর উপজেলায় ১৭ জন দুঃস্থ মানুষকে ১০ হাজার টাকা করে ১ লাখ ৭০ হাজার টাকার চেক এবং হিন্দু ধর্মীয় ২১ টি মঠ-মন্দিরে ৩ লাখ ৯৫ হাজার টাকার চেক এবং ১২০টি পুজা মন্ডপে ১ লাখ ৪৮ হাজার টাকার চেক প্রদান করেন এমপি গোপাল।

জেলা প্রশাসক খালিদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ সিংহ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী।

দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান এর সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেনসহ বিভিন্ন পুজা মন্ডপের সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –