• বুধবার   ২৩ জুন ২০২১ ||

  • আষাঢ় ৯ ১৪২৮

  • || ১২ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
আজ ২৩ জুন এ দেশের বৃহত্তম ও প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী।

করোনা: রংপুর বিভাগে আরও চারজনের মৃত্যু 

প্রকাশিত: ২৯ মে ২০২১  

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দিনাজপুর জেলায় ২ জন, রংপুরে ১ জন ও নীলফামারীতে ১ জন রয়েছেন। একই সময়ে নতুন করে আরও ২৪ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৭ জন।

শনিবার (২৯ মে) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনার শুরু থেকে বিভাগের আট জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৩৯০ জনের। করোনায় ১৮ হাজার ৮৪৪ জন শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭৭১ জন।

স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্র জানায়, শুক্রবার (২৮ মে) বিভাগের আট জেলার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ২৪ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। এ নিয়ে আট জেলায় ১ লাখ ৩২ হাজার ৩৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টার রংপুরে ২২ ও গাইবান্ধায় ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে দিনাজপুরে ২, রংপুর ও নীলফামারীতে জেলায় ১ জন করে করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়।

ডা. আহাদ আলী জানান, শুক্রবার (২৮ মে) সন্ধ্যা পর্যন্ত দিনাজপুুর জেলায় করোনায় ৫ হাজার ৭৫০ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৪২ জন। রংপুর জেলায় ৪ হাজার ৯৬৪ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ৯৫ জনের। ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬৬৯ জন আক্রান্ত ও ৪০ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৭৬১ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৫৭৩ জন অক্রান্ত ও ৩৬ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২১৩ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৭৬ জন আক্রান্ত ও ১৪ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৩৮ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।

রংপুর বিভাগে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু দিনাজপুর জেলায়। সম্প্রতি সারাদেশের মধ্যে ৩১ জেলাকে করোনাভাইরাসের উচ্চ সংক্রমণ জেলা হিসেবে দেখানো হয়েছে। এর মধ্যে রংপুর ও নীলফামারী জেলা রয়েছে। যার মধ্যে রংপুরের অবস্থান ২৭ নম্বরে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –