ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৬ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬২৫ জনে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর করোনা: দিনাজপুরে নতুন আরো ৬ জন আক্রান্ত ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে- স্বাস্থ্যমন্ত্রী তীব্র শীতে নাকাল পঞ্চগড়-ঠাকুরগাঁও-কুড়িগ্রামের মানুষ বাংলাদেশে টিকা পাঠানোর প্রক্রিয়া শুরু সেরামের

‘করোনার মধ্যেও সব খাতে উন্নয়ন অগ্রযাত্রা চলমান’

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, করোনার পূর্বে দেশে অর্থনীতির অবস্থা যেমন ছিল আজও সেই অবস্থায় আছে। খাদ্য উৎপাদন ও রফতানি আয়সহ অন্যান্য সব খাতে উন্নয়ন অগ্রগতি চলমান রয়েছে। 

শনিবার চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পিতা অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের নামে নবনির্মিত অডিটোরিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে সারাবিশ্বে অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়লেও দেশে অর্থনীতির চাকা আগের মতই চালু রয়েছে। করোনার বিপদকালীন সময়ে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, বর্তমানে দেশে ২৪ হাজার মেগাওয়াটের বেশি বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। এর ফলে চট্টগ্রাম, ঢাকা, বরিশাল, রংপুরসহ দেশের সর্বত্র অনেক শিল্প-কলকারখানা প্রতিষ্ঠিত হয়েছে, তৈরি হয়েছে অসংখ্য কর্মসংস্থান।

তাজুল ইসলাম আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এসে মানুষের অন্ন-বস্ত্র, শিক্ষা, স্বাস্থ্য, অধিকার আদায়সহ অল্প সময়ের মধ্যেই সব ক্ষেত্রে উন্নয়নের নবদিগন্তের সূচনা করেন। সব ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করায় বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। 

আওয়ামী লীগের হাত ধরেই দেশ উন্নত-সমৃদ্ধ হবে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের হাত ধরেই দেশের স্বাধীনতা এসেছে এবং ঐতিহ্যবাহী এই সংগঠনের হাত ধরেই দেশ উন্নত-সমৃদ্ধ হবে।

অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার সম্পর্কে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে আইন পেশার পাশাপাশি তিনি তার সন্তানদের স্ব-স্ব স্থানে প্রতিষ্ঠিত এবং নিজ এলাকার জন্য অনেক উন্নয়ন করে গেছেন।

রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবু স্বজন কুমার তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –