ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৩৯ জনে। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

সর্বশেষ:
আমরা শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের অপেক্ষায়- প্রধানমন্ত্রী সব মাধ্যমিক স্কুলে হবে ডিজিটাল একাডেমি- প্রধানমন্ত্রী করোনাকালে রপ্তানির সম্ভাবনা বাড়ছে ইউরোপে ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে প্রশিক্ষণ নিয়েছে ২২ লাখের বেশি মানুষ আবাসন শিল্পে সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে পদ্মা সেতু
৭১

কাহারোলে বসে উত্তরবঙ্গের বৃহৎ গরুর হাট 

প্রকাশিত: ১৯ জুলাই ২০২০  

উত্তরবঙ্গের সর্ব বৃহৎ দিনাজপুর জেলার কাহারোল উপজেলার কাহারোল গরুর হাট। কাহারোলে করোনা ভাইরাস সংক্রমণের বড় ঝুঁকি নিয়ে শনিবার বসেছে গরুর হাট। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ক্রেতারা গরু ক্রয় করার জন্য কাহারোল হাটে আসে।
শনিবার বিভিন্ন এলাকা থেকে গরু বিক্রেতা ও খামারিরা কাহারোল হাটে গরু নিয়ে আসে। তবে করোনা ভাইরাসের কারণে ভিন্ন চিত্র দেখা যাচ্ছে এবারের গরুর হাটে।

খামারি ও ব্যবসায়ীরা জানান, গতবারের তুলনায় এবার গরুর দাম অনেক কম। আগের মত দূর দূরান্ত হতে গরু ক্রেতারা আসছে না এ হাটে। শনিবার কাহারোল হাটে প্রাণী সম্পদ অফিসের কোন লোকজনকে দেখা যায়নি।

এ ব্যাপারে প্রাণী সম্পদ কর্মকর্তা দিদারুল আহসান এর সঙ্গে কথা হলে তিনি জানান, লোকজন কম থাকায় হাটে সীমিত সংখ্যক প্রাণী সম্পদ বিভাগের লোকজন ছিল। অনেক ব্যবসায়ীরা বলেছেন করোনা ভাইরাসের কারণে ক্রেতারা হাটে আসতে সাহস পাচ্ছে না।

গরু ব্যবসায়ী আজম জানান, তিনি ৪টি গরু ক্রয় করে হাটে নিয়ে এসেছিলেন। ৩টি গরুর বিক্রি করেছেন ও ১টি ফেরত নিয়ে যাচ্ছেন। ৩টি গরুতে ৬ হাজার টাকা লোকসান করে বিক্রি করতে হয়েছে।

কাহারোল হাট ঘুরে দেখা গেছে, হাট ইজারাদার মাইকিং এর মাধ্যমে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে হাট বসার কথা বলছে ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –
দিনাজপুর বিভাগের পাঠকপ্রিয় খবর