• বুধবার   ২৩ জুন ২০২১ ||

  • আষাঢ় ৯ ১৪২৮

  • || ১২ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
আজ ২৩ জুন এ দেশের বৃহত্তম ও প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী।

ঘোড়াঘাটে গোবরে ধরা পড়লো পাঁচ গরুচোর 

প্রকাশিত: ১৯ মে ২০২১  

দিনাজপুরের ঘোড়াঘাটে গোবরের ছিটেফোঁটা আর মিনিট্রাকের চাকার দাগের সূত্র ধরে বিশেষ অভিযান চালিয়ে পাঁচ গরুচোরকে আটক করেছে পুলিশ। এ সময় গরু চুরিতে ব্যবহৃত একটি মিনি ট্রাক ও চুরি হওয়া দুটি গরু উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার অনন্তপুরের শহিদুল ইসলামের ছেলে ট্রাকচালক সাজু মিয়া, কামদিয়া পশ্চিমপাড়া গ্রামের কেফায়েতুল্লার ছেলে মজনু মণ্ডল, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার নামাকাঠাল হরিনাথপুরের রমজান আলীর ছেলে মিজানুর রহমান, ঘোড়াঘাট উপজেলার দক্ষিণ দেবীপুরের হাছেন আলীর ছেলে সাহেব মিয়া, সিংড়া বেড়ীভিটা গ্রামের রমজান আলীর ছেলে সাইদুল ইসলাম।

গতকাল মঙ্গলবার বিকেলে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরমপুরার মোড় থেকে চুরি হওয়া গরু দুটি উদ্ধার করা হয়। এর আগে, একইদিন ভোরে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কারিগরি কলেজ মোড় উদ্ধার করা হয় গরু চুরির কাজে ব্যবহৃত মিনিট্রাক।

বুধবার দুপুরে ঘোড়াঘাট থানার ওসি আজিমউদ্দীন এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ফুলবাড়ি উপজেলার উত্তর লক্ষীপুরের যোগেন সরেন নামে একজনের বাড়ি থেকে দুটি গরু চুরি হয়। খবর পেয়ে মঙ্গলবার ভোরে ঘোড়াঘাটের কারিগরি কলেজ মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। তখন মিনিট্রাকের পিছনে ও চাকায় গরুর গোবর দেখতে পেয়ে পুলিশের সন্দেহ হয়। ওই সময় ট্রাকচালক সাজু মিয়া, যাত্রী মজনু মণ্ডল ও মিজানুরকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তারা গরু চুরির কথা স্বীকার করে। পরে তাদের দেয়া তথ্য ও প্রযুক্তির সহযোগিতায় জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরমপুরা মোড়ে অভিযান চালিয়ে দুটি গরুসহ সাহেব মিয়া ও সাইদুল ইসলামকে আটক করা হয়। এই ঘটনার পর থেকে আব্দুল করিম নামে আরেকজন পলাতক।

ওসি আরো জানান, পরবর্তীতে গরুর মালিককে খবর দিলে তিনি থানায় গিয়ে ৯ জনের বিরুদ্ধে মামলা করেন। আটককৃত পাঁচজনকে ওই মামলায় বুধবার সকালে কারাগারে পাঠানো হয়েছে। আদালতের নির্দেশেনা পেলে গরু দুটি মালিকের কাছে হস্তান্তর করা হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –