• সোমবার   ২১ জুন ২০২১ ||

  • আষাঢ় ৮ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দুঃখী মানুষের মুখের হাসির চেয়ে বড় আর কিছু নেই- প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় করা হবে- শিক্ষামন্ত্রী আজ থেকে হাইকোর্টের ৫৩ বেঞ্চে ভার্চুয়ালি বিচারকার্য প্রথম দিন সিনোফার্মের টিকা নিলেন ৪৩২০ জন

চিরিরবন্দরে নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২১  

চিরিরবন্দর উপজেলার চত্বরে নতুন ভবনে জেলা প্রশাসকের উপস্থিতিতে ১০ জনের নৃগোষ্ঠি মাঝে গত বৃহস্পতিবার সাইকেল বিতরণ ও ১০০ জনের মধ্যে লেখাপড়া সামগ্রী বিতরণ করেন। বিতরণকৃত ব্যাগের মধ্যে ছিল ৬টি খাতা, ১ ডজন কলম, ১ ব্যাগ মাস্ক, ১টি জ্যামিতি বক্স, ৩টি সাবান, ৬টি রুল বিতরন করেন। এছাড়াও একটি বাড়ী একটি খামার প্রকল্প-এর অধিনে ৮ জনের মধ্যে ৫ লক্ষ টাকা এবং অন্য ২টি সমিতিতে ৫০ হাজার করে ৬ লক্ষ ঋনের টাকা নগদ প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম, জেলা সমন্বয়কারী পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা মোতালেব হোসেন ও জেলা পল্লী সঞ্চয় ব্যাংক ব্যবস্থাপক ইনজামামুল হক, উপজেলা চেয়ারম্যান, উপজেলা মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান, উপজেলার সকল কর্মচারী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার, আয়েশ সিদ্দিকা, সহযোগীতায় চিরিরবন্দর আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সার্বিক তত্বাবধানে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল হতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে বিতরণ করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন আ’লীগ সভাপতি, সম্পাদক, সাধারন সম্পাদক সহ দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক বলেন, আমরা সরকারী কর্মচারীরা জনগনের সেবায় নিয়োজিত। আমরা জনগনকে সেবা দিতে বাধ্য।

সাইকেল ও শিক্ষা উপকরণ পেয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা উচ্ছসিত হন। এসময় তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা বলেন, শত ব্যস্ততার মধ্যেও প্রধানমন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের  কথা মনে রাখেন। এরকম প্রধানমন্ত্রী পেয়ে তারা নিজেদের গর্বিত মনে করেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –