ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০২ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

ট্রেন চলবে অর্ধেক আসন ফাঁকা রেখে

প্রকাশিত: ৩০ মার্চ ২০২১  

দেশে হুট করেই করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় নতুন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। খুব শিগগিরই অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচল করবে সব আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেন।
মঙ্গলবার এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী।

তিনি জানান, ট্রেনে যাত্রী বসবে পাশাপাশি নয়, এক আসন ফাঁকা রেখে। প্রতিটি ট্রেনের মোট আসনের অর্ধেক টিকিট বিক্রি হবে। মোট আসনের ৫০ শতাংশ টিকিট বিক্রি হবে। টিকিট পাওয়া যাবে কাউন্টার ও অনলাইনে।

প্রতিটি স্টেশনে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে জানিয়ে তিনি বলেন, ট্রেন চলবে স্বাস্থ্যবিধি মেনে। ট্রেনে জীবানুনাশক স্প্রে করা হবে। যাত্রীদের জন্য থাকবে হ্যান্ড স্যানিটাইজার। মাস্ক ছাড়া কাউকে স্টেশনে প্রবেশ করতে দেয়া হবে না। এছাড়াও যাত্রার আগে শরীরের তাপমাত্রা মাপা হবে অতিরিক্ত তাপমাত্রার কোনো ব্যক্তিকে যাত্রা করতে দেয়া হবে না।

উল্লেখ্য, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে আরো ৪৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে আরো নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৮১ জন। যা দেশে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ আক্রান্ত। এরপরই আবারও করোনা নিয়ে নতুনভাবে আলোচনা শুরু হয়েছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –