ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • রোববার   ২৩ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৮ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে চলেছে পুলিশ: প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে জনগণের সেবা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি আগামী ৫ বছরে বিশ্বের ৫০টি দেশে ডিজিটাল যন্ত্র রফতানি হবে দেশে শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে: শিল্পমন্ত্রী কুড়িগ্রাম সদরে সোনালী ব্যাংক শাখার কর্মকর্তার মৃত্যু

তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখা ১৮ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা     

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২২  

তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখা ১৮ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়েছে। মাসব্যাপী প্রযুক্তি পণ্যের বিজয় উৎসব-২০২১-এর সমাপনী অনুষ্ঠানে গতকাল শুক্রবার রাজধানীর এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান সেন্টারে এই সম্মাননা দেওয়া হয়। মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কম্পিউটার সিটি সেন্টার শপহোল্ডার্স সোসাইটির সভাপতি ও বিজয় উৎসব-২০২১-এর আহ্বায়ক তৌফিক এহেসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন।

তথ্যপ্রযুক্তি খাতে অবদানের জন্য ১৮ জনকে সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেন- ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বকুল মোস্তাফা, তৌফিক এহেসান, মাহবুব জামান, এ ওয়াই মেসবাহ উদ্দিন আহমেদ (মরণোত্তর), আক্তারুজ্জামান মঞ্জু (মরণোত্তর), শেখ কবির আহমেদ, জেলাল শফি, নজরুল ইসলাম খান (মরণোত্তর), শাহজামান মজুমদার বীরপ্রতীক, হাবিবুল আলম বীরপ্রতীক, জিল্লুর রহিম দুলাল, শাহ সাইদ কামাল, বীরেন্দ্র নাথ অধিকার ও দিল আফরোজ বেগম।

বিশেষ সম্মাননা প্রদান করা হয় বাংলাদেশের প্রথম প্রোগ্রামার পরমাণু বিজ্ঞানী প্রকৌশলী হানিফ উদ্দীন মিয়াকে (মরণোত্তর), তথ্যপ্রযুক্তি খাতকে ভিন্নরূপে তুলে ধরার জন্য বিশেষ সম্মাননা প্রদান করা হয় রাহিতুল ইসলামকে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –