ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৩৯ জনে। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

সর্বশেষ:
আমরা শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের অপেক্ষায়- প্রধানমন্ত্রী সব মাধ্যমিক স্কুলে হবে ডিজিটাল একাডেমি- প্রধানমন্ত্রী করোনাকালে রপ্তানির সম্ভাবনা বাড়ছে ইউরোপে ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে প্রশিক্ষণ নিয়েছে ২২ লাখের বেশি মানুষ আবাসন শিল্পে সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে পদ্মা সেতু
২০

দিনাজপুরের ১৩ উপজেলার আদিবাসীদেরকে নিয়ে ধর্ম বিষয়ক আলোচনা সভা   

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২০  

ফুলবাড়ী উপজেলার বেসরকারি সংস্থা বেসিক এনজিওর কার্যালয়ে দিনাজপুরের ১৩টি উপজেলার আদিবাসীদেরকে নিয়ে ধর্ম বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সারি-সারণা গাঁওতা এর আহব্বায়ক চুন্নু টুডু।

শনিবার সকাল ১১টায় ফুলবাড়ী উপজেলার বেসিক সংস্থার কার্যালয়ে সারি-সারণা গাঁওতা ধর্ম বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আয়োজনে ছিলেন বেসিক সংস্থা। 
সারি-সারণা গাঁওতা ধর্ম বিষয়ক আলোচনা সভায় প্রধান আলোচ্যক হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন রমেশ হাঁসদা পার্বতীপুর, নরেশ হেমব্রম যুগ্ন আহ্বায়ক বাংলাদেশ সারি-সারণা গাঁওতা।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বেসিক এনজিও নির্বাহী পরিচালক শ্যামল চন্দ্র সরকার। তিনি তার বক্তব্যে বলেন, সারি-সারণা গাঁওতা ধর্ম সনাতন থেকে আলাদা। তাদের প্রধান উপাসনালয়ে মাঝি স্থান এবং প্রধান সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান সহরাই এবং বাহা। বর্তমান সরকার আদিবাসীদের দাবি অন্যান্য ধর্মাবলী জনসাধারণের জন্য সরকারি যে সুযোগ সুবিধা ধর্মীয় অনুষ্ঠানে প্রদান করে থাকেন সারি সারণা গাঁওতা ধর্মাবলী মানুষদের জন্য ও যে সুযোগ সুবিধা প্রদান করছে তাদের জন্য করার আহ্বান জানান। 


এ সময় বক্তব্য রাখেন ফুলবাড়ী আদিবাসী ছাত্রনেতা রাজেন মার্ডী, পার্বতীপুর ছাত্রনেতা একরাম টুডু, নবাবগঞ্জ উপজেলা ছাত্রনেতা সাগর টুডু, কাহারোল উপজেরার সারি-সারণা গাঁওতা নেতা সুনিল হাঁসদা, চিরিরবন্দর উপজেলার সাবিনা হেমব্রম, বিরামপুর উপজেলার বাবুরাম মার্ডী প্রমুখ। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –
দিনাজপুর বিভাগের পাঠকপ্রিয় খবর