• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

দিনাজপুরে পৌর নাগরিকদের ভোগান্তি নিরসনে মতবিনিময়

প্রকাশিত: ১২ মে ২০২৩  

দিনাজপুর পৌরসভার নাগরিকদের চরম ভোগান্তি নিরসনে দিনাজপুর পৌর শহরকে আধুনিক ও পরিচ্ছন্ন শহর হিসেবে গড়তে ও ড্রেনেজ ব্যবস্থার স্থায়ী উন্নয়ন, যানজট নিরসনসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় সভা করেছে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার রাতে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজা হুমাযুন ফারুক চৌধুরী শামীম। এসময় কাউন্সিলরবৃন্দ, পৌর কার্যক্রম পরিচালনায় মেয়রের স্বেচ্ছাচারিতা, পৌর উন্নয়নে নানা অবহেলার কথা উল্লেখ করে নানান দাবি তুলে ধরলে, সার্বিক সহযোগিতার আশ্বাস দেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ।

এসময় বক্তব্য রাখেন প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু, সহ-সভাপতি জর্জিস আনম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলালসহ পৌরসভার ১২টি ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ।
কয়েকদিন আগেও পরিস্কার পরিচ্ছন্ন ও স্বাভাবিকভাবে পথ চলার ব্যবস্থা করে দিনাজপুর শহরকে নিরাপদ দূষণমুক্ত শহরে পরিণত করার এবং রাস্তা-ঘাট সংস্কার ও ব্যাাটারি চালিত অটোরিক্সা নিয়ন্ত্রণ ও ভাড়া নির্ধারণের জন্য জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা।

সম্প্রতি দিনাজপুর শহরকে যানজট মুক্ত করতে বহিরাগত ইজিবাইক চলাচল বন্ধ, দিনের বেলায় ভারি ট্রাক বন্ধ, নাইটকোচের ষ্ট্র্যান্ড স্থানান্তর, রাস্তার দু’পাশের ফুটপাতে যত্রতত্র বাজার-দোকান উচ্ছেদসহ ১১ দফা দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করে দিনাজপুর জেলা ব্যাটারি চালিত ইজিবাইক মালিক শ্রমিক চালক সোসাইটি। 
পৌর নাগরিকদের চরম ভোগান্তি নিরসনে দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, মহিলা পরিষদ, দিনাজপুর ইন্সটিটিউটসহ বিভিন্ন সংগঠন সোচ্চার হলেও পৌর নাগরিক ভোগান্তি কমছেই না। 

দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম জানান, জনবল ও উপকরণ সংকটের কারনে অনেক সময় সমস্যায় পড়তে হয়। তবে পর্যায়ক্রমে শহরের সব ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়। শীঘ্রই রাস্তা-ড্রেনের উন্নয়ন করা হবে বলে জানান তিনি। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –