• মঙ্গলবার ২৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

  • || ১৯ জ্বিলকদ ১৪৪৫

দিনাজপুরে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

প্রকাশিত: ১৩ মে ২০২৪  

দিনাজপুর সদর, চিরিরবন্দর ও খানসামা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক বরাদ্দের পরই প্রার্থীরা ভোটের মাঠে মার্কা নিয়ে প্রচারণা শুরু করেছেন।

সোমবার দুপুরে দিনাজপুর জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. আফতাব উজ্জামান প্রার্থীদের মধ্যে নির্বাচনী প্রতীক বরাদ্দ দেন। এ সময় সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারগণ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়- দিনাজপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
এদের মধ্যে চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দপ্রাপ্তরা হলেন- ইমদাদ সরকার (মোটরসাইকেল), ফয়সল হাবিব সুমন (ঘোড়া) ও মো. রবিউল ইসলাম (আনারস)। 
ভাইস চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দপ্রাপ্তরা হলেন- মো. আহসানুজ্জামান চঞ্চল (চশমা) ও রীনা কুমারী রায় পারুল (তালা)। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দপ্রাপ্তরা হলেন-মোছা. কুলসুম বানু নার্গিস (কলস) ও হাসমিন লুনা (প্রজাপতি)। 

চিরিরবন্দর উপজেলা পরিষদ নির্বাচনে ১২জন প্রার্থীর মধ্যে উপজেলা চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৪জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দপ্রাপ্তরা হলেন- জ্যোতিষ চন্দ্র রায় (মোটরসাইকেল), মো. মোকারম হোসেন (আনারস), মো. আহসানুল হক (হেলিকপ্টার), মো. মোস্তাফিজুর রহমান (ঘোড়া) ও সুনীল কুমার সাহা (দোয়াত-কলম)। 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতীক বরাদ্দপ্রাপ্তরা হলেন- মো. আব্দুল্লাহ আল মামুন (মাইক), মো. জামাল উদ্দিন (তালা) ও সুমন চন্দ্র দাস (বৈদ্যুতিক বাল্ব)। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দপ্রাপ্তরা হলেন- তরুবালা রায় (কলস), মোছা. ওয়াজিদা খাতুন (ফুটবল), পূর্ণিমা মহান্ত (পদ্ম ফুল) ও মোছা. লায়লা বানু (প্রজাপতি)। 

এদিকে, খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দপ্রাপ্তরা হলেন-মো.সাইফুল ইসলাম (মোটরসাইকেল), রাকেশ গুহ  (ঘোড়া), মো. সহিদুজ্জামান শাহ (আনারস), মো.শফিউল আযম চৌধুরী লায়ন (হেলিকপ্টার)। ভাইস চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দপ্রাপ্তরা হলেন-এটিএম সুজাউদ্দিন শাহ্ (উড়োজাহাজ), মো. রেজাউল করিম (টিয়াপাখি), ধীমান চন্দ্র দাস (তালা) ও মো. হাজ্জাজ আল হাদী (বৈদ্যুতিক বাল্ব)।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দপ্রাপ্তরা হলেন- মোছা. মনজিল আফরোজ পারভীন (কলস), পলি রায় (ফুটবল), মোছা. সারমিন রহমান (প্রজাপতি) ও মোছা. গুলশান জান্নাত সানু (বৈদ্যুতিক পাখা)।

দিনাজপুর অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. আফতাব উজ্জামান জানান- প্রতীক বরাদ্দের পূর্বে মতবিনিময় সভায় নির্বাচনী আচরণবিধি সংক্রান্ত নানা বিষয় তুলে ধরেন জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ।

প্রসঙ্গত, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে দিনাজপুরের তিনটি উপজেলায় আগামী ২৯ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –