• বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৫

দিনাজপুরে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ

প্রকাশিত: ২৮ মে ২০২৪  

সম্প্রীতি বৃদ্ধির মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জে দিনব্যাপী ক্ষুদ্র নৃগোষ্ঠীদের সম্প্রীতি মেলা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ১৬৭ জনকে শিক্ষাবৃত্তির চেক ও ১৮ জনকে বাইসাইকেল বিতরণ করা হয়। মঙ্গলবার দাতা সংস্থা নেট্জ বাংলাদেশ এর সহযোগিতায় মানব কল্যাণ পরিষদ এর আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে উক্ত মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় বিভিন্ন স্টলের মাধ্যমে বাঙালি ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অন্যান্য সকল জাতিসত্ত্বার জীবনধারা মৌলিক অধিকার মানবাধিকার ও তাদের ভাষা ও তাদের সংস্কৃতি সম্পর্কে সকলকে সচেতন করে তোলা হয়। যার মাধ্যমে সকলের মধ্যে গড়ে ওঠে সম্প্রীতি ও সৌহার্দ। সংস্কৃতির বিভিন্ন অনুসর্গ নিয়ে আয়োজিত মেলায় ছিল নাটক প্রদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজন অনুষ্ঠানের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, তরুণ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মেলায় অনুষ্ঠিত বিভিন্ন আয়োজন উপভোগ করেন। মেলা শেষে ক্ষুদ্র নৃগোষ্ঠী দরিদ্র শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির চেক ও বাইসাইকেল বিতরণ করা হয়।

দিনাজপুর-১ আসনের এমপি আলহাজ্ব মোঃ জাকারিয়া (জাকা)এর মনোনীত নবনির্বাচিত বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু হুসাইন বিপু উপস্থিত প্রাইমারি ১০০ জন ক্ষুদ্র নৃ গোষ্ঠী শিক্ষার্থীকে ২ লক্ষ ৫০ হাজার টাকা, মাধ্যমিক ৪৫ জন ক্ষুদ্র নৃ গোষ্ঠী শিক্ষার্থীকে ২ লক্ষ ৭০ হাজার টাকা ও উচ্চ মাধ্যমিক ২২ জন ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীকে ২ লক্ষ ৯ হাজার টাকার বৃত্তির চেক ও ১৮ জন শিক্ষার্থীর মাঝে ১৮টি বাইসাইকেল বিতরণ করেন। 

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হুসাইন বিপু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিবেদিতা দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরিয়াস সাঈদ সরকার, বীরগঞ্জ থানা আদিবাসী উন্নয়ন সমিতির সভাপতি শীতল মার্ডি, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাজকুমার বিশ্বাস, মানবকল্যাণ পরিষদ পরিচালক রবিউল ইসলাম প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –