• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৪ ঘণ্টায় র‍্যাবের অভিযানে গ্রেফতার ২৯০। মেট্রোরেল স্টেশনে হামলা: ছয়জন রিমান্ডে।

দিনাজপুরে সাংস্কৃতিক সংগঠনের মতবিনিময়

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩  

দিনাজপুরের ঐতিহ্যবাহী নাট্য প্রতিষ্ঠান বৈকালী নাট্যগোষ্ঠীর ৫০ বছরের পথচলা পরিক্রমার ৫০ বছর পূর্তিতে সুবর্ণজয়ন্তী পালন করতে যাচ্ছে আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর। এ উপলক্ষে নেয়া হয়েছে বিভিন্ন অনুষ্ঠান। 

দু’দিনব্যাপী অনুষ্ঠানে রয়েছে, ১৬ সেপ্টেম্বর সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গন হতে বর্ণাঢ্য শোভাযাত্রা এবং দিনাজপুর নাট্য সমিতির মঞ্চে সন্ধ্যা ৭টায় স্মরণিকা “স্পন্দন” এর মোড়ক উন্মোচন, আলোচনা সভা, গুণিজন সংবর্ধনা এবং ১৭ সেপ্টেম্বর নাট্য সমিতির মঞ্চে সন্ধ্যা ৭টায় কাশী কুমার দাস ঝন্টু রচিত ও নির্দেশিত দুর্নীতি বিরোধী নাটক বৈকালীর ৪৩তম প্রযোজনায় “মিস্টার রোবট” মঞ্চস্থ হবে। 

দু’দিনের কর্মসূচিকে সুন্দর ও স্বার্থক করে তুলতে দিনাজপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছে ঐতিহ্যবাহী নাট্য প্রতিষ্ঠান বৈকালী নাট্যগোষ্ঠী। 

বৃহস্পতিবার মতবিনিময় সভায় বৈকালী নাট্যগোষ্ঠীর সভাপতি এ্যাডঃ কেরামত হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সুবর্ণজয়ন্তী উদযাপন-২০২৩ কমিটির আহবায়ক সৈয়দ আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি একেএম শফিউদ্দিন আহমেদ ও সৈয়দ মনসুরুল হোসেন ডাবলু, সাধারণ সম্পাদক কাশী কুমার দাস ঝন্টু প্রমুখ। 

মতবিনিময় সভায় বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক তারেকুজ্জামান তারেক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু, দিনাজপুর নাট্য সমিতির সহ-সাধারণ সম্পাদক রবিউল আউয়াল খোকা, নবরূপীর ভারপ্রাপ্ত নাট্য সম্পাদক শামীম রাজা বলেন, দিনাজপুরের সকল নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের অনুষ্ঠান মনে করে এটাকে সুন্দর ও স্বার্থক করে তুলতে হবে। আমাদের যে কোন সহযোগিতার প্রয়োজনে আমরা বৈকালীর সাথে আছি এবং থাকব। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –