ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০২ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

দোষারোপে সীমাবদ্ধ বিএনপির রাজনীতি 

প্রকাশিত: ১ এপ্রিল ২০২১  

মনোনয়ন বাণিজ্য, দলীয় নেতৃত্বের ব্যর্থতা, কোন্দল ঢাকতে দোষারোপের রাজনীতিতে সীমাবদ্ধ রয়েছে বিএনপি। জনসম্পৃক্ত দলীয় ইস্যু ছাড়াই সংবাদ সম্মেলন ও ভার্চুয়াল বৈঠকে দোষারোপই যেন দলটির আলোচ্য বিষয়।

সূত্র বলছে, ২০১৪ সালে নির্বাচন বর্জনের দাবি নিয়ে রাজনীতির মাঠ উত্তপ্ত করে জ্বালাও-পোড়াও করেছিল বিএনপি। এরপর নানা নাশকতা সৃষ্টি করেছে তারা। কিন্তু গত ১৫ বছরে জনগণের একটা দাবি নিয়েও কার্যত কথা বলেনি দলটি। এর ফলে জনগণ বিএনপির পাশে থাকছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির শীর্ষ এক নেতা বলেন, আমাদের কোনো নির্দিষ্ট এজেন্ডা না থাকার কারণে নেতারা ইচ্ছামতো কথা বলেন। নিজেদের ব্যর্থতা ঢাকতে অন্যকে দোষারোপ করা ছাড়া বিকল্প উপায়ও নেই। এর ফলে মানুষের কাছে বিএনপি আস্থা হারাচ্ছে।

তিনি আরো বলেন, ভঙ্গুর সাংগঠনিক অবস্থা এবং অদক্ষ নেতৃত্বের কারণে জনগণ থেকে দিন দিন দূরে সরে যাচ্ছে বিএনপি। এমনকি দেশের চলমান করোনা সংকটসহ বন্যা বা অন্য যেকোনো পরিস্থিতিতেই কার্যত ভূমিকা রাখতে ব্যর্থ হচ্ছে বিএনপি।

বিএনপিপন্থী রাজনৈতিক বিশ্লেষক ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএনপি সব বিষয়ে শুধু সরকার বা নিজেদের নেতাদের ওপর দোষ চাপাতে ব্যস্ত। সংকট সমাধানে নিজেরা কোনো ভূমিকাই রাখতে পারে না। সেটা নিয়ে আবার নিজেদের মধ্যে বাড়াবাড়ি করে। এ রকম কর্মকাণ্ড থেকে তাদের বের হয়ে আসা উচিত।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –