ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • রোববার   ২৩ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৮ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে চলেছে পুলিশ: প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে জনগণের সেবা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি আগামী ৫ বছরে বিশ্বের ৫০টি দেশে ডিজিটাল যন্ত্র রফতানি হবে দেশে শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে: শিল্পমন্ত্রী কুড়িগ্রাম সদরে সোনালী ব্যাংক শাখার কর্মকর্তার মৃত্যু

পীরগঞ্জে মাদ্রাসা শিক্ষকের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবি     

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

রংপুরের পীরগঞ্জের মাদারগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক সুলতান মাহমুদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় দোষীদের শাস্তির দাবি জানিয়ে তাদের সঙ্গে যোগ দেন অভিভাবকসহ এলাকাবাসী।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বক্কর মন্ডল, উপাধ্যক্ষ মোস্তফা আল আমিন, মাদারগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, মাদারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম ফারুক, মাদারগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মো. তাজুল ইসলাম শামীম, মাদ্রাসা গভর্নিং বডির সদস্য ডা. খায়রুল আনান সরকার বাবলু প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষকের উপর হামলার ঘটনা অনাকাঙ্ক্ষিত। মাদরাসা শিক্ষক সুলতান মাহমুদের উপর হামলা করা মানে গোটা শিক্ষক সমাজের উপর হামলার শামিল। আমরা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি করছি।

প্রসঙ্গত, মঙ্গলবার সন্ধ্যায় মাদ্রাসাটির প্রায় ৫০ একর জমি উন্মুক্ত পদ্ধতিতে লীজ দেয়া হয়। এ লীজ কার্যক্রমে মিঠিপুর ইউনিয়নের একবারপুর পূর্বপাড়ার মতিন মিয়া ১৫’শ টাকায় ১৭ শতক জমি লীজ নিয়ে জমি বুঝে না পাওয়ায় দ্বন্দ শুরু হয়। একপর্যায়ে তর্ক-বিতর্ক শুরু হলে মতিন মিয়ার নেতৃত্বে মাদ্রাসাটির ইসলামের ইতিহাস বিষয়ের প্রভাষক শিক্ষক প্রতিনিধি সুলতান মাহমুদকে লাঞ্ছিত করা হয়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –