ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৬ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬২৫ জনে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর করোনা: দিনাজপুরে নতুন আরো ৬ জন আক্রান্ত ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে- স্বাস্থ্যমন্ত্রী তীব্র শীতে নাকাল পঞ্চগড়-ঠাকুরগাঁও-কুড়িগ্রামের মানুষ বাংলাদেশে টিকা পাঠানোর প্রক্রিয়া শুরু সেরামের

পূর্ণিমার নাচে মাতোয়ারা এফডিসি

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১  

ঢাকাই সিনেমার প্রিয়মুখ পূর্ণিমা। বহু সুপারহিট সিনেমা তিনি উপহার দিয়েছেন ইন্ডাস্ট্রিকে। দীর্ঘদিন নেই রুপালি পর্দায়। তবে সুখের খবর হলো, বিরতি কাটিয়ে একসঙ্গে ‘জ্যাম’ ও ‘গাংচিল’ নামের দুটি সিনেমা নিয়ে ফিরছেন তিনি।

রবিবার ৯ নম্বর ফ্লোরে সেটে চলছে 'গাঙচিল' ছবির আইটেম গানের দৃশ্য ধারণ। এদিন অংশ নিয়েছেন তারিক আনাম খান ও পূর্ণিমা। ‘চোখ ঘুরাইয়া তাকালে সবাই হয় রে কাত’- কথার গানটির সঙ্গে দুজনই কোমর দুলিয়েছেন। পর্দায় তাদের পারফরম্যান্স দর্শকদের কাছে বেশ উপভোগ্য হবে বলে মনে করছেন এর নির্মাতা। এতে রাশেদ মামুন অপু ও অন্যরা অংশ নিয়েছেন। অংশ নিয়েছেন তারিক আনাম খান।

এ প্রসঙ্গে নঈম ইমতিয়াজ নেয়ামূল বলেন, টানা তিন দিন ধরে শুধু এই গানটিরই শুটিং হচ্ছে, আজ শেষ। এরপর আরো দুটি গানের কাজ বাকি থাকবে। সেগুলো সময়-সুযোগমতো খুব দ্রুতই সম্পন্ন করে ফেলব। সিনেমাটির গল্পের প্রয়োজনে আইটেম গানটি রাখা হয়েছে। এ ছাড়া গানে পূর্ণিমার পারফরম্যান্সটিও প্রাসঙ্গিক।

আইটেম গানটির কথা লিখেছেন কবির বকুল। সংগীত পরিচালনা করেছেন ইবরার টিপু। নির্মাতা জানান, আপাতত ডামি ভয়েস দিয়ে শুটিং করা হচ্ছে। এখনো কোনো শিল্পী দিয়ে গানটি গাওয়ানো হয়নি। কোরিওগ্রাফি করছেন মাসুম বাবুল।

২০১৯ সাল থেকে ‘গাঙচিলে’র শুটিং চলছে। এতে ফেরদৌস সাংবাদিক চরিত্রে ও এনজিও কর্মীর চরিত্রে অভিনয় করছেন পূর্ণিমা। গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।  ২০১৪ সালে প্রকাশিত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মিত হচ্ছে।  

সিনেমাটিতে তারিক আনাম খান, আফজাল হোসেন ও আনিসুর রহমান মিলনসহ আরো অনেকে অভিনয় করছেন। যৌথভাবে ‘গাঙচিল’র চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশ থেকে নঈম ইমতিয়াজ নেয়ামূল, মারুফ রেহমান, পান্থ শাহরিয়ার ও কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –