ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৬ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬২৫ জনে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর করোনা: দিনাজপুরে নতুন আরো ৬ জন আক্রান্ত ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে- স্বাস্থ্যমন্ত্রী তীব্র শীতে নাকাল পঞ্চগড়-ঠাকুরগাঁও-কুড়িগ্রামের মানুষ বাংলাদেশে টিকা পাঠানোর প্রক্রিয়া শুরু সেরামের

প্রণোদনা প্যাকেজ নিয়ে ধারাবাহিক মতবিনিময় করবে অর্থ বিভাগ

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

কোভিড-১৯ মহামারি মোকাবিলায় সরকারের নেয়া প্রণোদনা প্যাকেজ বিষয়ে তিন পর্বের সিরিজ মতবিনিময় সভা করবে অর্থ বিভাগ।

অর্থ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে সোমবার বলা হয়, কোভিড-১৯ হতে উদ্ভূত সংকট মোকাবিলা ও ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরুজ্জীবিত করে অর্থনীতিকে দ্রুত পুনরুদ্ধারের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সরাসরি তত্ত্বাবধান ও নির্দেশনায় সরকার স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি কর্মপন্থা নির্ধারণ করেছে। এর আওতায় সামাজিক সুরক্ষা ও অর্থনৈতিক পুনরুদ্ধার মিলিয়ে মোট ১ লাখ ২১ হাজার ১৫৩ কোটি টাকার ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে, যার বাস্তবায়ন বর্তমানে চলমান রয়েছে।

সরকারের নেয়া এ প্যাকেজগুলোর বাস্তবায়ন অগ্রগতির একটি হালচিত্র গত ২ নভেম্বর অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অর্থ বিভাগের উদ্যোগে উপস্থাপন করা হলে সভায় এ যাবৎ গৃহীত কার্যক্রমে সন্তোষ প্রকাশ এবং বিষয়টি প্রচারের ওপর গুরুত্ব দেয়া হয়।

কোভিড-১৯ মোকাবিলা এবং টেকসই ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক পুনরুদ্ধারে সরকারের নেয়া প্রণোদনা কর্মসূচির বিভিন্ন দিক ও দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে এর অবদান বিষয়ে সর্বমহলে অধিকতর সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অর্থ বিভাগ এ সিরিজ মতবিনিময় সভার আয়োজন করবে।

প্রথম মতবিনিময় সভাটি হবে আগামী ২৬ নভেম্বর। সভার প্রতিপাদ্য কর্মসংস্থান টিকিয়ে রাখা এবং অর্থনীতির সামগ্রিক চাহিদা ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

কর্মসৃজন ও গ্রামীণ অর্থনীতির পুনরুজ্জীবন নিয়ে দ্বিতীয় মতবিনিময় সভা হবে আগামী ৩ ডিসেম্বর। প্রধান অতিথি হিসেবে থাকবেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। এবং সর্বশেষ তৃতীয় মতবিনিময় সভাটি হবে ১০ ডিসেম্বর। সভার প্রতিপাদ্য সামাজিক সুরক্ষার আওতা সম্প্রসারণ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –