• মঙ্গলবার ২৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

  • || ১৯ জ্বিলকদ ১৪৪৫

বঙ্গবন্ধু কন্যার পৃষ্ঠপোষকতায় দুর্বার গতিতে এগিয়ে চলছে ক্রীড়াঙ্গন

প্রকাশিত: ১৯ মে ২০২৩  

 
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ যে স্বপ্ন দেখেছিল, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে পরিণত করা সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে সকল ক্ষেত্রেই দেশ উন্নয়নে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। 

শুক্রবার বিকালে দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতায় জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ১ম বিভাগ জেলা ফুটবল লীগ-এর চূড়ান্ত খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াবান্ধব সরকার। প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় দুর্বার গতিতে এগিয়ে চলছে ক্রীড়াঙ্গন। দেশের সকল খেলায় খেলোয়াড়রা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে একের পর এক সাফল্য নিয়ে আসছে। ক্রীড়াঙ্গনে দিনাজপুর এখন বিশ্বের কাছে পরিচিতি লাভ করেছে। দিনাজপুরের কৃতি সন্তান লিটন দাস জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করছেন। এ ছাড়া ধীমান ঘোষ, দীপসহ বিভিন্ন খেলোয়াড়রা জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করেছে। এটা দিনাজপুরের জন্য একটি গর্বের বিষয়। আর এগুলো সম্ভব হয়েছে শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। 

বঙ্গবন্ধু গোল্ডকাপ ১ম বিভাগ জেলা ফুটবল লীগের চূড়ান্ত খেলায় দিনাজপুর ফুটবল একাডেমি ও ঈগল স্টার ক্লাব অংশ নেয়। খেলার প্রথমার্ধে ১৭ মিনিটে ফুটবল একাডেমির রক্ষণভাগের খেলোয়াড় গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয়। তবে পাল্টা আক্রমণ চালিয়ে ২৩ মিনিটে ঈগল স্টার ক্লাবের আক্রমণভাগের খেলোয়াড় ইলিয়াস প্রথম গোল করে দলকে এগিয়ে নেয়।

দ্বিতীয়ার্ধে আবারও ইলিয়াস আরেকটি গোল করলে ২ গোলে এগিয়ে যায় ঈগল স্টার ক্লাব। খেলার শেষ ২ মিনিটের মাথায় দিনাজপুর ফুটবল একাডেমি পেনাল্টি পায়। পেনাল্টিতে দিনাজপুর ফুটবল একাডেমির খেলোয়াড় আশিক একটি গোল করে। নির্ধারিত সময়ে খেলা শেষ হওয়ায় ২-১ গোলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঈগল স্টার ক্লাব।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে দিনাজপুর জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি গোলাম নবী দুলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দেবাশীষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম, দিনাজপুর চেম্বার সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী, দিনাজপুর প্রেসক্লাব সভাপতি স্বরুপ বকসী বাচ্চু প্রমুখ। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –