ব্রেকিং:
বিশ্বব্যাপী চলমান মহামারি করোনার কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত বাড়াল সরকার। তবে কওমি মাদ্রাসা এই ছুটির আওতায় থাকবে না
  • শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মুজিববর্ষ উপলক্ষে বাড়ী পাচ্ছে কিশোরগঞ্জের ১৪০টি পরিবার উলিপুর পৌর নির্বাচন: ‘উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দেয়ার আহ্বান’ নীলফামারীতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে কম্বল বিতরণ কুড়িগ্রামের চরাঞ্চলে শীতবস্ত্র বিতরণ ত্যাগী নেতাকর্মীদের দলে মূল্যায়ন করতে হবে: ড. হাছান মাহমুদ

বিএনপি আন্দোলনেও ফেল, নির্বাচনেও ফেল

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২১  

রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলছেন, দেশের বৃহৎ রাজনৈতিক দল হলেও বিএনপি বরাবরের মতো ফেলের মধ্যেই আছে। তাদের ভাগ্যে বিজয় কবে আসবে তা তারা নিজেরাও জানে না। নেতিবাচক রাজনীতির কারণে মানুষ আর তাদের সঙ্গে নেই।

সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করতে সরকারি সংস্থাকে বাধ্য করে ব্যবহার করা হচ্ছে— সম্প্রতি বিএনপি নেতাদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা এসব কথা বলেন।

তারা বলছেন, এই দল আন্দোলনেও ফেল, নির্বাচনেও ফেল। আন্দোলনে ফেল করলে নির্বাচনেও ফেল করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অর্জন বিএনপি নেতিবাচক রাজনীতির ওপর সংকটের যে কালো ছায়া ফেলেছে, তা থেকে বিএনপির নিস্তারের কোনো উপায় নেই।

রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা আরো বলেন, বিএনপিকে জনগণ প্রত্যাখ্যান করেছে। প্রত্যাখ্যাত হয়ে তারা ষড়যন্ত্র করছে। দলটি চক্রান্তের চোরাপথ দিয়ে ক্ষমতায় আসার ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তারা বলেন, আসলে নির্বাচনে বিএনপির অবস্থা কী হবে, সেটা তারা বুঝে গেছে। তারা এই নির্বাচনের বিজয়ের ব্যাপারে যথেষ্ট সন্দিহান। বিজয়ী হতে পারবে না বলেই তারা আজকে বিভিন্ন ধরনের নালিশ করার পথ বেছে নিয়েছে। তারা যতই অপপ্রচারই করুক, দেশের মানুষ শেখ হাসিনাকেই চায়, আওয়ামী লীগকেই চায়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –