ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • রোববার   ২৩ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৮ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে চলেছে পুলিশ: প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে জনগণের সেবা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি আগামী ৫ বছরে বিশ্বের ৫০টি দেশে ডিজিটাল যন্ত্র রফতানি হবে দেশে শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে: শিল্পমন্ত্রী কুড়িগ্রাম সদরে সোনালী ব্যাংক শাখার কর্মকর্তার মৃত্যু

বিরামপুরে অফিসার দেখে বরের পাশে কনে সেজে বসলেন ভাবি

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২১  

মাথায় টুপি আর গায়ে শীতের জামা। দেখে মনেই হবে না বর। সাদাসিধে সাজে ষষ্ঠ শ্রেণি পড়ুয়া ছাত্রীকে গোপনে বিয়ে করতে এলেন। বিয়ের আসরে কাজিও হাজির। তবে হঠাৎ হাজির হন ম্যাজিস্ট্রেট। এরপরই ভেস্তে যায় সব আয়োজন। কাজি গেলেন জেলে আর বর গুনলেন জরিমানা।

গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে দিনাজপুর বিরামপুর উপজেলা খানপুর ইউনিয়নের ন্যাটশন এলাকায় এ ঘটনা ঘটে। বাল্য বিয়ে পড়ানোর অপরাধে কাজিকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। আর বরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

দণ্ডিত নিকাহ রেজিস্ট্রার (কাজি) মো. রেহান রেজা চেংমারী গ্রামের হুমাউন রেজার ছেলে। তিনি খানপুর ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার হিসেবে কাজ করছিলেন। ২২ বছর বয়সী বর রুবেল ইসলাম নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নের সেকেন্দার আলী ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার জানান, রাতে খানপুর ইউনিয়নের ন্যাটশন এলাকায় ষষ্ঠ শ্রেণি পড়ুয়া এক ছাত্রীর বিয়ের আয়োজন চলছে- এমন সংবাদে পুলিশকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে হাজির হন তিনি। বিয়ের জন্য নিকাহ রেজিস্ট্রার খসড়া লেখাও শেষ পর্যায়ে।

এ সময় ইউএনওর উপস্থিতি টের পেয়ে কাজি দৌড়ে পালাতে চেষ্টা করেন আর বরের পাশে কনে সেজে মেয়ের ভাবি বসে পড়েন। বিষয়টি তার নজরে আসে। পরে কাজিকে ধরে ছয় মাসের কারাদণ্ড ও বরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –