• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

সর্বশেষ:
সংসদে নারী প্রতিনিধিত্বে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী আজ আন্তর্জাতিক নারী দিবস করোনার এক বছর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সফল চেষ্টায় এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে সর্বনাশা এই বৈশ্বিক মহামারির অভিশপ্ত ছোঁয়া নারী দিবসে শ্রেষ্ঠ ৫ জয়িতা পেলেন সম্মাননা

বিরামপুর সীমান্ত থেকে তিন রোহিঙ্গা আটক করেছে বিজিবি

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২১  

দিনাজপুরের বিরামপুর সীমান্ত এলাকায় শিশুসহ একই পরিবারের তিন রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি।
সোমবার দুপুরে উপজেলার বিনাইল ইউপির দেশমা বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফ-উল্লাহ আবেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিন রোহিঙ্গা হলেন- মজিবর হোসেন, স্ত্রী সাদেকুন নাহার এবং শিশু রহমত হোসেন। ওই তিনজন মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পে ছিলেন বলে তারা জানিয়েছেন।

স্থানীয় বিনাইল ইউপির ২ নম্বর সংরক্ষিত নারী আসনের সদস্য মাকসুদা বেগম বলেন, সকালে দেশমা বাজার এলাকায় দেখি এক শিশুসহ একই পরিবারের তিনজন রাস্তার পাশে বসে আছেন। এ সময় তাদের ঠিকানা জিজ্ঞেস করলে তারা কিছু বলতে পারেনি। তাদের উদ্ধার করে বাড়িতে নিয়ে এলে স্থানীয় এক শিক্ষক জানান তারা রোহিঙ্গা। পরে বিষয়টি নিশ্চিত করতে স্থানীয় বিনাইল চেয়ারম্যানের মাধ্যমে পুলিশ ও বিজিবিকে জানানো হয়।

স্থানীয় বিনাইল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ককে জানালে তিনি এক দোভাষিকে পাঠিয়ে দেন। পরে ২৯ বিজিবি আওতাভুক্ত স্থানীয় চৌঠা বিজিবি ক্যাম্পে ওই রোহিঙ্গাদের নিয়ে যান বিজিবি সদস্যরা। 

ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফ উল্লাহ আবেদ বলেন, বিরামপুর দেশমা এলাকায় শিশুসহ তিন রোহিঙ্গা আটকের খবর পেয়ে সেখানে এক দোভাষিকে পাঠিয়ে তাদের সঙ্গে কথা বলে এবং রোহিঙ্গা ক্যাম্পে খোঁজ নিয়ে জানা গেছে তারা রোহিঙ্গা। প্রাথমিকভাবে তারা স্বীকার করেছেন তারা এ এলাকায় বসবাসের উদ্দেশে সীমান্তে এসেছিলেন। 

তিনি বলেন, এখনো বোঝা যাচ্ছে না তারা কোথা থেকে এসেছিলেন কি উদ্দেশ্যে। বিস্তারিত তথ্যের জন্য রোহিঙ্গা ক্যাম্পে ম্যাসেস পাঠানো হয়েছে, সেখান থেকে ম্যাছেজ এলেই বিস্তারিত জানা যাবে। এর পর আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের ব্যবস্থা নেয়া হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –