• বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৪ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
আত্মরক্ষার জন্য শক্তিশালী সশস্ত্রবাহিনী গড়বে সরকার: প্রধানমন্ত্রী নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের উপর দোষ চাপাচ্ছে বিএনপি: কাদের ৯৫ হাজার নতুন শ্রেণিকক্ষ পাবে মাধ্যমিকের শিক্ষার্থীরা মুজিববর্ষ উদযাপনে বাংলাদেশে আসবেন এরদোয়ান ডা. জাফরুল্লাহ চৌধুরীর মন্তব্যে বিরক্ত বিএনপি

বীরগঞ্জে টিআর কাবিটা কর্মসূচীর ৪৪ টি বাসগৃহ সুষ্ঠুভাবে বিতরণ     

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২০  

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ২০১৯-২০২০ অর্থবছরের গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ, সংস্কার, টিআর কাবিটা কর্মসূচীর আওতায় গৃহহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান  দুর্যোগ ব্যাবস্থপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ ও বিতরণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ছানাউল্লাহ জানান, দুর্যোগ ব্যাবস্থপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দ ১ কোটি ৩১ লাখ ৯৩ হাজার ৮২৪ টাকা ব্যয়ে নির্মিত শিবরামপুর ৩টি, পলাশবাড়ী ৪টি, শতগ্রাম ৪টি, পাল্টাপুর ৫টি, সুজালপুর ৫টি, নিজপাড়া ৩টি, মোহাম্মদপুর ৪টি,ভোগনগর ৪টি, সাতোর ৪টি, মোহনপুর ৪টি ও মরিচা ৪টিসহ অত্র উপজেলার ১১টি ইউনিয়নের মোট ৪৪টি বাসগৃহ সুষ্ঠুভাবে বিতরণ সম্পন্ন করা হয়েছে।

সরজমিনে গিয়ে বাসগৃহ বরাদ্দ পাওয়া উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ব্রাক্ষনভিটা গ্রামের মৃত: ব্রজেন্দ্রনাথের প্রতিবন্ধী মেয়ে নমিতা রাণী রায়(৩৫) এর সাথে সাক্ষাৎ করা হলে ঘর পাওয়ার অনুভূতিতে তিনি সাংবাদিকদের বলেন, স্বামীর সাথে সম্পর্ক না থাকায় বিগত কয়েক বছর যাবত একমাত্র সন্তান জয় (৮) কে নিয়ে ভাইয়ের বাড়িতে থেকে ভিক্ষা বৃত্তি করে জীবিকা নির্বাহ করতাম। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ঘর বরাদ্দের সংবাদ জানতে পেয়ে স্থানীয় ইউপি সদস্য ক্ষীর মোহনের মাধ্যমে যোগাযোগ করে উপজেলা প্রশাসনের সহযোগিতায় বর্তমানে বাসগৃহ পেয়ে নিজের একটি ঠিকানা হয়েছে। বৃদ্ধা মা কলস্বরী রায়(৬০) ও ছেলেকে নিয়ে এই ঘরে নিরাপদে বসবাস করছি। নিয়মিত প্রতিবন্ধী ভাতা পাই এবং ভিক্ষাবৃত্তি ছেড়ে সম্মানজনক পেশায় ফিরতে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে নগদ ১৫ হাজার টাকা অনুদান পেয়ে দোকান করে পরিবার নিয়ে আগের তুলনায় অনেক সুখে-শান্তিতে আছি। একই ইউনিয়নের অপর একটি বাসগৃহ বরাদ্দ পাওয়া বুদ্ধি প্রতিবন্ধী হরেন্দ্রনাথ অধিকারী জানায়,সে মানুষের টুকিটাকি কাজে সহযোগিতা করে জীবিকা নির্বাহ করে আসছে। প্রধানমন্ত্রীর বাসগৃহ পেয়ে হরেন্দ্রনাথ, নমিতা সহ ঘর বরাদ্দ পাওয়া ৪৪টি উপকার ভোগী পরিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং তার দীর্ঘায়ু কামনা করেছেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –