ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২২ রজব ১৪৪২

সর্বশেষ:
আরো ৪ কোটি ডোজ টিকা কেনার চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ পঞ্চম ধাপে ভাসানচরে পৌঁছেছেন আরো ১ হাজার ৭৫৯ রোহিঙ্গা সরকারের আশ্রয়ণ প্রকল্প: গাইবান্ধায় ঠিকানা পেল ৫০ সাঁওতাল পরিবার মার্কিন গণমাধ্যমে বাংলাদেশের উন্নতির ভূয়সী প্রশংসা আত্মরক্ষায় মার্শাল আর্ট শিখছে তেঁতুলিয়ার কিশোরীরা

মুজিববর্ষ উপলক্ষে বাড়ী পাচ্ছে কিশোরগঞ্জের ১৪০টি পরিবার 

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২১  

নীলফামারীর কিশোরগঞ্জে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের আবাসন প্রকল্প, মুজিব জন্ম শতবর্ষ পালন এর কর্মসূচী হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত মুজিববর্ষ পল্লীতে নির্মিত আধাপাকা বাড়ী পাচ্ছে ১৪০টি পরিবার।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উক্ত আধাপাকা বাড়ীগুলোর নির্মান কাজ প্রায় শেষ পর্যায়ে। অবশিষ্ঠ কাজ দ্রুত শেষ হবে বলে কর্মরত শ্রমিকদের সাথে কথা বলে জানা গেছে। উপজেলা নিতাই, বাহাগিলি ও চাঁদখানা ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন একশত চল্লিশটি পরিবারের মাঝে এ বাড়ীগুলো হস্তান্তর করা হবে বলে উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে। প্রতিটি বাড়ীর নির্মান ব্যয় বাবদ বরাদ্দ একলক্ষ একাত্তর হাজার টাকা ।

উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম এর সাথে এ বিষয়ে কথা হলে তিনি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকীতে দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের আবাসন সমস্যা সমাধানের জন্য এটি বিশেষ উদ্যোগ। যা-২০ জানুয়ারী ২০২১ তারিখ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

তিনি আরও বলেন, এ প্রকল্প চলমান থাকলে আগামীতে এ উপজেলাসহ দেশে আর কোন মানুষ গৃহহীন থাকবে না বলে আমি মনে করি।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সাধারণ খেটে খাওয়া ও হত দরিদ্র মানুষের কল্যাণে নানা মুখী কর্মসূচী বাস্তবায়ন করছেন। আশ্রায়ন-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মানুষের মাঝে বাড়ী হস্তান্তর তারই একটি বিশেষ কার্যক্রম যা মুজিব জন্মশত বর্ষে বিশেষ উপহার।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –