• শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
দানাদার খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ- প্রধানমন্ত্রী বিএনপিকে নিয়ে দুঃস্বপ্ন দেখার কোনো কারণ নেই- কাদের ইসলামে সব ধর্মের স্বাধীনতার কথা বলা হয়েছে: প্রধানমন্ত্রী জিডিপিতে ২০২৫ সালে সিঙ্গাপুরকে ছাড়াবে বাংলাদেশ বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

রাবিতে ভর্তিচ্ছুদের জন্য তিতুমীর এক্সপ্রেস চালু রাখার নির্দেশ   

প্রকাশিত: ১ অক্টোবর ২০২১  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (৩০ সেপ্টেম্বর) ভর্তিচ্ছুদের যাতায়াতের জন্য বাংলাবান্ধা এক্সপ্রেসে অতিরিক্ত বগি সংযোজন ও তিতুমীর এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধ বাতিল করে ট্রেন চালু রাখার নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন। গতকাল বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রেলমন্ত্রীর এপিএস রাসেদ প্রধান।

গত কয়েকদিন স্টেশনে ঘুরে টিকিট না পেয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা বাংলাবান্ধা এক্সপ্রেসে অতিরিক্ত বগি সংযোজন, তিতুমীর এক্সপ্রেসের ও রোববার বরেন্দ্র এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধ বাতিল করে ট্রেন চালু রাখার দাবি জানান।

এ নিয়ে ২৯ সেপ্টেম্বর বেশ কয়েকটি অনলাইনে ‘৩ অক্টোবর বরেন্দ্র এক্সপ্রেস চালু রাখার দাবি’ শিরোনামে সংবাদ প্রকাশ করে। সংবাদটি রেলমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজনের নজরে আসলে তিনি আগামী ৩ অক্টোবর বাংলাবান্ধা এক্সপ্রেসে অতিরিক্ত অত্যাধুনিক তিনটি বগি সংযোজন ও সাপ্তাহিক বন্ধ বাতিল করে তিতুমীর এক্সপ্রেস চালু রাখার নির্দেশ দিয়েছেন।

রেলমন্ত্রীর এপিএস রাসেদ প্রধান বলে, রেলমন্ত্রীর নির্দেশে রেল বিভাগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুরের ছাত্র-ছাত্রীদের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুবিধার জন্য আগামী ৩ অক্টোবর একদিনের জন্য পঞ্চগড় থেকে রাজশাহী গামী বাংলাবান্ধা এক্সপ্রেসে অতিরিক্ত অত্যাধুনিক তিনিটি বগি সংযোজন করা হয়েছে। এছাড়া চিলাহাটী থেকে রাজশাহী গামী তিতুমীর এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধ বাতিল করে ট্রেন চলাচলের নির্দেশ দিয়েছেন।

আগামী ৪-৬ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনটি ইউনিটে এক লাখ ৩৫ হাজার শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেবেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –