ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০২ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

রৌমারীতে দুই ভারতীয় নাগ‌রিক আটক করেছে বিজিবি

প্রকাশিত: ২ এপ্রিল ২০২১  

অবৈধ অনুপ্রবেশের দায়ে কু‌ড়িগ্রা‌মের রৌমারী সীমা‌ন্তে দুই ভারতীয় নাগ‌রিক‌কে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও বর্ডার গার্ড বাংলা‌দেশ (বিজিবি)।

বৃহস্প‌তিবার (১ এ‌প্রিল) দুপু‌রে উপজেলার দাঁতভাঙ্গা সীমান্তের আর্ন্তজাতিক পিলার ১০৫৪ এর কাছে খেতারচর নামক এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এনএসআই'র সহকারী পরিচালক (এ‌ডি) মহসিনুজ্জামান এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।
আটক দুই ভারতীয় নাগ‌রি‌ক হ‌লো, ভারতের আসাম রাজ্যের ধুবরী জেলার দক্ষিণ শালমারা থানার দ্বীপচর এলাকার মৃত শমসের আলীর ছেলে গোলজার হোসেন (২২) এবং একই এলাকার আকবর আলীর ছেলে তৈয়ব আলী (২০)।

এ‌ডি মহসিনুজ্জামান জানান, চোরাচালান করার লক্ষ্যে আর্ন্তজাতিক সীমানা পিলার ১০৫৪ এর কাছে দক্ষিণ গেইটের কালভার্টের নিচ দিয়ে ওই দুই ভারতীয় নাগরিক বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে। এসময় এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে দাঁতভাঙ্গা বিওপি ক্যাম্পের বিজিবির টহল দল তাদের আটক করেন।

তিনি আরও জানান, তারা বিভিন্ন সময়ে ভারত-বালাদেশে মাদকের চালানসহ বিভিন্ন চোরাচালানী পণ্য আনা-নেওয়া করতো। এঘটনায় বিজিবি’র পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। আটক ব্যক্তিদের রৌমারী থানায় হস্তান্তর করা হয়েছে।

রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) লিটন মিয়া জানান, ভারতীয় দুই নাগরিকের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ আইনে একটি মামলা হয়েছে। আটক ভারতীয় নাগ‌রিক‌দের কারাগা‌রে পাঠা‌নো হ‌বে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –