ব্রেকিং:
রংপুর প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক (২০২১-২০২৩) নির্বাচনে সভাপতি পদে দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান মাহাবুব রহমান হাবু ও সাধারণ সম্পাদক পদে মাছরাঙ্গা টেলিভিশনের স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম সরকার বিজয়ী হয়েছেন।
  • সোমবার   ০২ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ১৭ ১৪২৮

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
শোকাবহ আগস্ট: বাঙালির শোকের মাস শুরু পোশাক কারখানা খুলছে আজ, যে ১৫ শর্ত মানতে হবে মালিকদের গ্রামে আটকে পড়া পোশাক শ্রমিকদের চাকরি যাবে না গণটিকা কার্যক্রম সফল করতে সবাই টিকা নিন লালমনিরহাটে বাড়ি-বাড়ি গিয়ে খাদ্য সহায়তা বিতরণ

লকডাউনের প্রথম দিনে লালমনিরহাট পৌর এলাকায় ৫৪ মামলা

প্রকাশিত: ২৭ জুন ২০২১  

লালমনিরহাট পৌরসভা এলাকায় লকডাউনের প্রথম দিনে স্বাস্থ্যবিধি না মানা এবং নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখায় দায়ে ৫৪টি মামলায় সর্বমোট ১৭ হাজার ১৫০ টাকা অর্থদণ্ড আদায় করেছে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৬ এপ্রিল) সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত লালমনিরহাট জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের কয়েকটি টিম শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। জনসচেতনতা তৈরি করতে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত এক হাজার ৩৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ১২২ জন এবং মারা গেছেন ২১ জন। এর আগে গত বুধবার দুপুরে জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভায় পৌরসভা এলাকায় সাত দিনের লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, জুনের শুরু থেকে সীমান্ত জেলা লালমনিরহাটে করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে। সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি না মানায় করোনা পরিস্থিতি দিনদিন খারাপ হচ্ছে। এ কারণে সংক্রমণ মোকাবিলায় শনিবার সকাল থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, লালমনিরহাট পৌরসভা এলাকায় লকডাউনের প্রথম দিনে স্বাস্থ্যবিধি না মানা ও নিষেধাজ্ঞা অমান্য করায় ৫৪ মামলায় মোট ১৭ হাজার ১৫০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে জেলা শহরের প্রবেশদ্বারগুলোতে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত মাঠে কাজ করছেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –