• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগে বীরগঞ্জে শিক্ষক গ্রেফতার 

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩  

শিক্ষার্থীকে শারীরিক নির্যাতনের অভিযোগে দিনাজপুরের বীরগঞ্জে মোকারম হোসেন নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। আটক শিক্ষক মোকারম হোসেন বীরগঞ্জ উপজেলার ভোগনগর ইউপির কালাপুকুর গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে এবং ভোগনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। বৃহস্পতিবার দুপুরে ভোগনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে তাকে গ্রেফতার করে পুলিশ।

শিক্ষার্থীর বাবা লিখিত অভিযোগে জানায়, গত ৫ সেপ্টেম্বর তার মেয়েকে ডেকে নিয়ে শরীরে অমানবিক নির্যাতন করেন। এ ব্যাপারে তিনি উপজেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন এবং উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, উপজেলা সমাজসেবা অফিসার, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এবং ভোগনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবরে অনুলিপি প্রদান করেন। 

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার চলতি দায়িত্ব মোছাঃ খাইরুন নাহার বলেন, লিখিত অভিযোগ পাওয়ার পর গত ১১ সেপ্টেম্বর ক্লাস্টার অফিসার গীতা রাণী সরকার, দিলীপ কুমার রায় ও পরিমল চন্দ্র রায়কে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করে উপজেলা শিক্ষা অফিস। 

এদিকে কমিটির সদস্যগণ বৃহস্পতিবার সকাল ১১টায় বিদ্যালয় গিয়ে তদন্ত কাজ শুরু করেন। এ সময় এলাকার শতাধিক লোকজন এসে অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন এবং বিদ্যালয় ঘেরাও করে। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহী এবং বীরগঞ্জ থানার ওসি মোঃ আব্দুর রাজ্জাক ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে থানায় নিয়ে আসলে পরিস্থিতি শান্ত হয়।

এ ব্যাপারে বীরগঞ্জ থানার ওসি মোঃ আব্দুর রাজ্জাক জানান, শিক্ষার্থীর বাবা বাদী হয়ে বৃহস্পতিবার শিক্ষককের বিরুদ্ধে বীরগঞ্জ থানায় একটি যৌন নিপীড়নের মামলা দায়ের করে। মামলার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।  

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –