ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০২ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

শিগগিরই র‌্যাপিড অ্যান্টিবডি ও অ্যান্টিজেন টেস্ট শুরু হবে

প্রকাশিত: ২ এপ্রিল ২০২১  

শিগগিরই র‌্যাপিড অ্যান্টিবডি ও অ্যান্টিজেন টেস্ট শুরু হবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে। সেই সংগে করোনার গতিবিধি বিষয়ে গবেষণা করে তার ফলাফল প্রকাশ করা হবে। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ওই বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এ তথ্য জানান।

এ সময় তিনি বলেন, কোভিড-১৯ এর ক্রমবর্ধমান সংক্রমণ পরিস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে করোনা ইউনিটে খুব শীঘ্রই সাধারণ শয্যা সংখ্যা আরও ৫০টি এবংআইসিইউর শয্যা সংখ্যা আরও ১০টি বৃদ্ধি করা হবে। বর্তমানে করোনা সেন্টারে ২০টি আইসিইউ শয্যাসহসর্বমোট ১৮৭টি শয্যা চালু আছে।

তিনি সভা সমাবেশ বন্ধ রাখা, পর্যটন কেন্দ্রগুলো বন্ধ রাখাসহ বিভিন্ন ধরনের সামাজিক বিভিন্ন অনুষ্ঠানও আপাতত বন্ধ রাখার আহবান জানিয়েছেন।

উপাচার্য বলেন,করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি হ্রাস করতে অনলাইন সেবা কার্যক্রম আরো গতিশীল করাহবে। হাসপাতালে রোগীদের সাথে আসা অতিরিক্ত এ্যাটেনডেন্টদের নিয়ন্ত্রণ করা হবে। সরকারের নির্দেশনা অনুযায়ী যথাসময়ে  করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা যাবে।

সংবাদ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইন্টারনাল মেডিসিনের সহকারী অধ্যাপক ডা.মোঃ নাজমুল হাসান।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –