ব্রেকিং:
যাবজ্জীবন কারাদণ্ড মানে আমৃত্যু কারাবাস- আপিল বিভাগের এমন রায় ‘অসামঞ্জস্যপূর্ণ’ দাবি করে আসামি পক্ষের পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের রায় ঘোষণা করা হয়েছে। রায়ে যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস রেখেই আপিল বিভাগ এই চূড়ান্ত রায় ঘোষণা করেন। তবে প্রেক্ষাপট বিবেচনায় আদালত চাইলে ৩০ বছর কারাদণ্ড দিতে পারেন।
  • বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মহান বিজয়ের মাস শুরু ‘মৌলবাদীদের হাতে ভাস্কর্য থাকা না থাকার ইজারা দেয়নি জনগণ’ বিজয়ের মাসে অপশক্তির আস্ফালন রুখতেই হবে রাজনীতিতে ক্রমেই দুর্বল হয়ে পড়ছে বিএনপি আপিল বিভাগের চূড়ান্ত রায়, যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস

শীতে চুলের রুক্ষতা দূর করবে এই প্যাক 

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

চুলের নানা সমস্যায় দিন মাস বছর কেটে যায়। গরমের সময় এক ধরনের সমস্যা তো শীতে আরেক। তবে শীতের এই সময়টাতে বাতাসে আর্দ্রতার পরিমাণ কমে যাওয়ায় ত্বকে দেখা দেয় শুষ্কতা। এতে করে মাথায় খুসকি, চুল রুক্ষ-শুষ্ক হয়ে যায়। অবশেষে চুল পড়ার সমস্যা বারতে থাকে। 
তবে একটু বাড়তি যত্ন নিলেই আপনার চুল শীতেও থাকবে ঝলমলে। এজন্য ব্যবহার করতে পারেন টকদইয়ের প্যাক। শরীরের পাশাপাশি ত্বক এবং চুলের জন্যও সেরা দাওয়াই। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এর জুড়ি মেলা ভার। আর চুলের প্রায় সব সমস্যার সমাধান রয়েছে এই একটি উপাদানে। চলুন জেনে নেয়া যাক প্যাক তৈরির পদ্ধতি- 

টক দই ও অ্যালোভেরা এই দুটো অসাধারণ কাজ করে চুলকে সিল্কি বানাতে। অ্যালোভেরা চুলের পিএইচ লেবেলকে উন্নত করে,যেটা সুন্দর চুলের প্রথম শর্ত। অর্থাৎ এই প্যাক শুধু চুলকে সিল্কি করবে না, চুলের গ্রোথও বাড়াবে। 

এই প্যাকটি বানাতে দরকার হবে অ্যালোভেরা জেল এক চামচ, টক দই চার চামচ ও নারকেল তেল ১ টেবিল চামচ। টক দই ভালো করে ফেটিয়ে নিন। এবার এতে অ্যালোভেরা জেল দিন। আর দিন কয়েক ফোঁটা নারকেল তেল। ভালো করে মেশান। এবার এই ঘন পেস্টটা চুলে লাগান। ২০ মিনিট রাখুন। তারপর শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একদিন করলেই হবে। এটা চুলকে ময়েশ্চারাইজড করবে। নিমেষেই আপনার প্রাণহীন চুল হয়ে উঠবে ঝলমলে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –