• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

সর্বশেষ:
সংসদে নারী প্রতিনিধিত্বে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী আজ আন্তর্জাতিক নারী দিবস করোনার এক বছর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সফল চেষ্টায় এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে সর্বনাশা এই বৈশ্বিক মহামারির অভিশপ্ত ছোঁয়া নারী দিবসে শ্রেষ্ঠ ৫ জয়িতা পেলেন সম্মাননা

‘শেখ হাসিনার অবদান সমগ্র পৃথিবী কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে’

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২১  

বাংলাদেশ যতদিন থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য ভূমিকা শুধু দেশ নয় সমগ্র পৃথিবী কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার সকালে দিনাজপুরের বোচাগঞ্জে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন ২০২০-২০২১ অর্থবছরের নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষাউপকরণ ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীকে মানবিক মানুষ ও মানবিক নেত্রী উল্লেখ করে নৌপ্রতিমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রাম, রাঙ্গামাটি ও খাগড়াছড়ির মতো অপূর্ব প্রকৃতি পৃথিবীর কম দেশেই আছে। প্রধানমন্ত্রীর কারণে আজ পার্বত্য অঞ্চলে রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে। সেখানকার মানুষ মোবাইলে কথা বলতে পারছেন। 

খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, প্রধানমন্ত্রী বারবার বলেছেন আমি কোনো কিছু পাওয়ার জন্য রাজনীতি করি না, আমি কোনো স্বীকৃতির জন্য রাজনীতি করি না। আমার আত্মতৃপ্তি হচ্ছে জনগণ ভালো আছে ও  ভালো খাচ্ছে। এতেই আমার তৃপ্তি। 

নৌপ্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর কারণে মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর হচ্ছে। বাংলাদেশে একটা বন্দর ছিল, বর্তমানে চারটি বন্দর হয়েছে। করোনাকালে প্রধানমন্ত্রী একদিনের জন্যও বিশ্রাম নেননি।

এ সময় বোচাগঞ্জের ইউএনও ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আব্দুস সবুর, বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল বাসার মো. সায়েদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু সৈয়দ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সেতাবগঞ্জ পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কাজের ও বোচাগঞ্জ উপজেলায় ৩টি কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেন নৌপ্রতিমন্ত্রী।  

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –