ব্রেকিং:
করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগের কুড়িগ্রামে আরো একজনের মৃত্যু। রংপুর নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক স্প্রে করছে সিটি কর্পোরেশন।
  • বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০২ রমজান ১৪৪২

সর্বশেষ:
রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় র‌্যাব-১৩ এর উদ্যোগে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতামূলক প্রচারণা চলছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার বসুন্ধরার হাসপাতাল ‘উধাও’ হয়নি, বণ্টন হয়েছে- স্বাস্থ্যের ডিজি রংপুরসহ দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে কালবৈশাখী ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রংপুরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশের চেকপোস্ট।

শ্রীলংকা সিরিজের পর কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করবে বিসিবি 

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

শ্রীলংকার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজের পর কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১২ই এপ্রিল দেশ ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর আগামী মে মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে শ্রীলংকা। যা আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের পর কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করার কথা ছিলো বিসিবির। তবে নিউজিল্যান্ড সিরিজের পরই শ্রীলংকা সিরিজ থাকায় কেন্দ্রীয় চুক্তির তালিকা পরে প্রকাশ করার সিদ্বান্ত নেয়া হয়।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, আমরা এই বছরের জন্য চুক্তির তালিকা এখনো ঘোষণা করিনি। শ্রীলংকার বিপক্ষে দু’টি সিরিজের পর আমরা ঘোষণা করবো। নিউজিল্যান্ড সিরিজের পর এই বিষয় নিয়ে বসতে চেয়েছিলাম কিন্তু শ্রীলংকা সিরিজটি সামনে থাকায় আমাদের তারিখ পিছিয়ে দিতে হয়েছে।

গেল বছরের মার্চে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রস্তুত করেছিল বিসিবি। প্রথমবারের মতো লাল বল ক্রিকেট (টেস্ট ক্রিকেট) এবং সাদা বল ক্রিকেটের (ওডিআই এবং টি-টুয়েন্টি) জন্য আলাদা চুক্তি দেয়া হয়েছিলো। সেখানে মোট ১৬ জন খেলোয়াড়কে চুক্তিতে রাখা হয়েছিলো।

সাতজন খেলোয়াড় ছিলেন তিন ফরম্যাটের চুক্তিতে। তারা হলেন- তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

টেস্ট অধিনায়ক মুমিনুল হক, নাইম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেনকে শুধুমাত্র লাল বলের চুক্তিতে রাখা হয়েছিলো।  

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও নাইম শেখকে সাদা বলের ক্রিকেটে রাখা হয়েছিল।

কেন্দ্রীয় চুক্তি না থাকার ইচ্ছা গেল বছরই বোর্ডকে জানিয়েছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। নিষেধাজ্ঞার কারণে চুক্তিতে জায়গা হয়নি সাকিব আল হাসানের। এ বছর চুক্তিতে ফিরবেন সাকিব।

আইপএলের কারনে শ্রীলংকা সিরিজ থেকে সাকিব সড়ে যাওয়ায় অসন্তুষ্ট মনে হয়েছিলো বিসিবিকে। ঐ সিদ্ধান্তের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ফরম্যাট পছন্দ সম্পর্কে ক্রিকেটারদের কাছ থেকে লিখিত বক্তব্য নেয়া হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –