• বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
‘সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর’ কুড়িগ্রামে ট্রলিচাপায় সাবেক ইউপি চেয়ারম্যান নিহত ছদ্মবেশে সরকারি অফিস থেকে দালাল ধরলেন ম্যাজিস্ট্রেট ভঙ্গুর সাংগঠনিক অবস্থার কারণে নিশ্চিহ্নের পথে বিএনপি চীনা বা ভারতীয় ঋণের ফাঁদের গল্প তথ্যভিত্তিক নয়- পররাষ্ট্রমন্ত্রী

‘সকল সম্প্রদায়ের রক্তের বিনিময়ে বাংলাদেশ নামক রাষ্ট্র পেয়েছি’

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সকলকে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গা পুজায় অংশগ্রহন করতে হবে। মনে রাখতে হবে প্রাণঘাতী করোনাভাইরাস এখন রয়েছে। তাই উৎসব করতে গিয়ে নিজের সন্তান, পরিবারের কথা ভুলে গেলে চলবে না। অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে পুজায় গিয়ে মা দুর্গার কাছে বিশেষ প্রার্থনা করতে হবে যাতে বাংলাদেশসহ পুরো বিশ্ব এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্ত হয়।

তিনি বলেন, খুব শিঘ্রই হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টকে ফাউন্ডেশনে রুপান্তরিত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা সংবিধানে পরিণত করলে এর পরিধি অনেক বেড়ে যাবে। কাজের ক্ষমতাও অনেক বেড়ে যাবে। তিনি বলেন, শিশুকে একজন অসাম্প্রদায়িক হিসেবে গড়ে তোলার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম। এখানে প্রাক প্রাথমিক শিক্ষার পাশাপাশি যে মন্দির ভিত্তিক শিক্ষা দেয়া হয়। গীতা পাঠ শিখানো হয়। তারা যেন সাম্প্রদায়িক না হয়ে অসাম্প্রদায়িক হয়, এ ব্যাপারে তাদের সচেতন করতে হবে প্রথম থেকেই। কারণ সকল সম্প্রদায়ের রক্তের আলপনায় আমরা বাংলাদেশ নামক রাষ্ট্র পেয়েছি।


গতকাল রোববার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকা এবং পুরোহিতদের মাঝে জাতীয় সংসদ সদস্য পক্ষ হতে উপহার সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


এসময় তিনি হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ৩৩ জন শিক্ষক-শিক্ষিকা এবং ৪৪ জন পুরোহিতদের মাঝে জাতীয় সংসদ সদস্য পক্ষ হতে পুজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং ধুতি বিতরণ করেন।


উপজেলা কমিশনার (ভ‚মি) মীর মো. আল-কামাহ্তমাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাহারোল থানার ওসি মনোজ কুমার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মামুনুর রশীদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেব নাথ, সাধারন সম্পাদক সুকুমার রায়, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট জেলা শাখার সহকারী প্রকল্প পরিচালক শাহ মো. মশিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন।


এদিকে বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে জাতীয় সংসদ সদস্য মহোদয়ের ঐচ্ছিক তহবিল হতে ১৪৪ জন দুঃস্থ ব্যক্তিদের মাঝে নগদ ২ হাজার টাকা করে ২ লাখ ৮৮ হাজার টাকা বিতরন ও কেন্দ্রীয় হরিসভা মন্দিরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভ‚ক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ৩৮ জন শিক্ষক-শিক্ষিকা এবং ৬২ জন পুরোহিতদের মাঝে জাতীয় সংসদ সদস্য পক্ষ হতে পুজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং ধুতি বিতরণ  করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –