• বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
জনগণের সঙ্গে খারাপ আচরণের কোনো সুযোগ নেই: ড. বেনজীর খেয়াল-খুশি মতো রেট সিডিউল পরিবর্তন করা যাবে না: প্রধানমন্ত্রী বড় বড় দুর্নীতিবাজদের আইনের আওতায় আনতে হবে: হাইকোর্ট আগামী ১০ জানুয়ারি বাংলাদেশে খেলতে আসবে উইন্ডিজ দল বিএনপির হাঁকডাক ফেসবুকে যত গর্জে, রাজপথে ততটা বর্ষে না

সুন্দর ভাবে বেঁচে থাকার জন্য গাছ লাগাতে হবে: এমপি গোপাল 

প্রকাশিত: ১৭ জুলাই ২০২০  

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, করোনা ভাইরাসের জন্য সারাবিশ্ব চরম বিপর্যয় অতিক্রম করলেও নিজেদের সুন্দরভাবে বেঁচে থাকার জন্যই বেশি সংখ্যক গাছ লাগানোর কার্যক্রম চালিয়ে যেতে হবে।

‘মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন’ এমন শ্লোগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে দিনাজপুরের কাহারোল উপজেলায় বৃক্ষের চারা রোপন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

গতকাল কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন এর আয়োজনে বৃক্ষের চারা রোপন কর্মসূচির উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৬ জুলাই ২০২০ কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা  প্রশাসন এর আয়োজনে বৃক্ষের চারা রোপন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জলবায়ুর পরিবর্তনের প্রভাব মানুষের ওপর দীর্ঘমেয়াদী ও মারাত্মক প্রভাব ফেলে। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর এই প্রভাব থেকে রক্ষা পেতে সরকারের পাশাপাশি সকলকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে। তিনি বলেন, বেঁচে থাকার জন্য বায়ুমন্ডলে অক্সিজেনের পরিমাণ বাড়াতে খোলা জায়গায় বিশেষ করে সকল প্রতিষ্ঠানে বেশি বেশি করে গাছ লাগাতে হবে এবং তা সংরক্ষণের ব্যবস্থা করতে হবে।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, কাহারোল থানার ওসি মনোজ কুমার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শফিউল আজম, উপজেলা কৃষি অফিসার আবু জাফর মো. সাদেক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মামুনুর রশীদ চৌধুরী, কাহারোল সামাজিক বন বিভাগের ফরেস্ট অফিসার মো. শরিফুল ইসলাস হেলাল, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারন সম্পাদক সুকুমার রায়, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. আসিফ রেজা রুবেল।

পরে কাহারোল উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষরোপন ও উপকার ভোগীদের মাঝে গাছের চারা বিতরণ করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –