ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • রোববার   ২৩ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৮ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে চলেছে পুলিশ: প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে জনগণের সেবা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি আগামী ৫ বছরে বিশ্বের ৫০টি দেশে ডিজিটাল যন্ত্র রফতানি হবে দেশে শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে: শিল্পমন্ত্রী কুড়িগ্রাম সদরে সোনালী ব্যাংক শাখার কর্মকর্তার মৃত্যু

হিলিতে তীব্র শীতে বিপাকে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ 

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

দিনাজপুরের হিলিতে বাড়ছে শীতের তীব্রতা। দুদিন আগে তাপমাত্রা কিছুটা বাড়লেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে ফের জেঁকে বসেছে শীত। বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। রয়েছে হিমেল হাওয়াও। তীব্র শীতের কারণে বিপাকে পড়েছেন দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ।

আবহাওয়া বিভাগ বলছে, এ অঞ্চলে ধীরে ধীরে রাতের তাপমাত্রা কমতে শুরু করবে। চলতি মাসের তৃতীয় সপ্তাহে শুরু হতে পারে শৈত্যপ্রবাহ।

স্থানীয়রা জানায়ে, বুধবার রাত থেকে ভোর পর্যন্ত হিলিতে থেমে থেমে বৃষ্টিপাত ও হিমেল হাওয়ার কারণে বাড়তি শীত অনুভূত হচ্ছে। এতে সন্ধ্যার আগেই মানুষ শূন্য হয়ে পড়ে বাজারঘাট।

রফিক নামে এক রিকশাচালক বলেন, দুদিন আগে সকাল হলে রোদের দেখা মিলত; যার জন্য সকাল সকাল কাজে যেতে পারতাম। আজ শীত বেশি। সেজন্য কাজে যেতে পারিনি।

ভ্যানচালক খালেদ হোসেন ও শ্রমজীবী মেহেদুল ইসলাম বলেন, গত কয়েকদিন তাপমাত্রা বৃদ্ধি ও সকাল সকাল রোদ উঠার কারণে ভ্যান চালাতে তেমন শীত অনুভূত হয়নি। কিন্তু বৃষ্টিপাতের কারণে শুক্রবার সকাল থেকে তীব্র শীত অনুভূত হচ্ছে। শীতের কারণে হাট-বাজার জনশূন্য থাকায় আয় রোজগার নেই বললেই চলে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন বলেন, শুক্রবার দিনাজপুরে ভোর ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ৯৬ শতাংশ, বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩ থেকে ৪ কিলোমিটার। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এটি উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১০ কিলোমিটার গতিতে ধাবিত হতে পারে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –