• বুধবার   ২৩ জুন ২০২১ ||

  • আষাঢ় ৯ ১৪২৮

  • || ১২ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
আজ ২৩ জুন এ দেশের বৃহত্তম ও প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী।

২৫ বছর ধরে রমজানে ৬০০ মানুষকে ইফতার-সাহরি দেন শহিদুর 

প্রকাশিত: ৫ মে ২০২১  

প্রতিদিন ৬০০ দরিদ্র মানুষকে ইফতার ও সাহরি দেন দিনাজপুরের পাটোয়ারী বিজনেস হাউসের ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান পাটোয়ারী।

একই সঙ্গে প্রতিদিন তার কোম্পানির ২০ হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারীকে ইফতার ও সাহরি দেন। ২৫ বছর ধরে এ কার্যক্রম চালিয়ে আসছেন পাটোয়ারী বিজনেস হাউসের ব্যবস্থাপনা পরিচালক। করোনা পরিস্থিতিতে কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের নিয়মিত বেতন-বোনাস দিচ্ছে প্রতিষ্ঠানটি।

খোঁজ নিয়ে জানা যায়, করোনাকালীন দরিদ্র মানুষের জীবনযাত্রা যখন থমকে দাঁড়িয়েছে ঠিক তখন এগিয়ে এসেছে পাটোয়ারী বিজনেস হাউস। দরিদ্রদের ত্রাণ দেওয়ার পাশাপাশি প্রথম রমজান থেকে প্রতিদিন ইফতার-সাহরি দিয়ে যাচ্ছে। 

প্রতিদিন সকাল থেকে শুরু হয় ইফতার সামগ্রী তৈরির কাজ। দুপুরের পর থেকে ১০-১২ কর্মচারী দিয়ে ইফতার সামগ্রী প্রস্তুত করা হয়। কর্মচারীরা ইফতারের প্যাকেট তেরি করে দেন। পরে ইফতারের প্যাকেট স্বেচ্ছাসেবক ও প্রতিষ্ঠানের নিজস্ব কর্মীদের দিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে গিয়ে অসহায়, দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক রোজাদারের হাতে ‍তুলে দেওয়া হয়।

দিনাজপুরের পাটোয়ারী বিজনেস হাউসের ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান পাটোয়ারী বলেন, আমাদের কোম্পানির কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ২০ হাজারের বেশি। তাদের জন্য আমরা ইফতার-সাহরির ব্যবস্থা করেছি। পাশাপাশি আরও ছয় শতাধিক অসহায় মানুষের জন্য ইফতার-সাহরির ব্যবস্থা করা হয়। ২৫ বছর ধরে এ কার্যক্রম অব্যাহত রেখেছে আমাদের কোম্পানি।

ইতোপূর্বে জীবাণুনাশক স্প্রে গেট উদ্ভাবন করেছিল পাটোয়ারী বিজনেস হাউস। এরই মধ্যে দিনাজপুর কোতয়ালি থানা, জিয়া হার্ট ফাউন্ডেশন ও মিশন হাসপাতালের প্রধান ফটকে একটি করে জীবাণুনাশক স্প্রে গেট শুভেচ্ছাস্বরূপ দিয়েছিল তারা।

এরপর করোনা প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে গাড়ি উদ্ভাবন করেছিল প্রতিষ্ঠানটি। গাড়িটি দিনাজপুর শহরের বিভিন্ন জনসমাগম কাঁচাবাজারের রাস্তায় স্প্রে করার কাজ করে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –