• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৪ ঘণ্টায় র‍্যাবের অভিযানে গ্রেফতার ২৯০। মেট্রোরেল স্টেশনে হামলা: ছয়জন রিমান্ডে।

৬ হাজার চিকিৎসক নিয়োগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ১০ জুন ২০২৪  

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, সারাদেশে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের শূন্য থাকা পদ পূরণের জন্য আরো ৬ হাজার চিকিৎসক নিয়োগ করা হবে। প্রথম পর্যায়ে ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রস্তাব স্বাস্থ্য অধিদফতর থেকে স্বাস্থ্যসেবা বিভাগে পাঠানো হয়েছে।

রোববার (৯ জুন) জাতীয় সংসদে ৭১ (ক) বিধিতে সংসদ সদস্যদের দেওয়া নোটিশের জবাবে এ কথা বলেন তিনি।

সুলতানা নাদিরা, পারভীন জামান এবং ছানোয়ার হোসেন ছানু লিখিত নোটিশে নিজ নিজ নির্বাচনি এলাকার স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বরাবর নোটিশ দেন।

এর আগে, সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার ফোরাম আয়োজিত বিএসআরএফ সংলাপে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রোগীর চিকিৎসাসেবায় কোনো গাফিলতির সহ্য করা হবে না। চিকিৎসাসেবায় সামান্যতম গাফিলতির কারণে মানুষের জীবন চলে যায়। চিকিৎসা দেওয়ার সময় দ্বিতীয়বার চিন্তার কোনো সুযোগ নেই।

তিনি আরো বলেন, ঢাকার বাইরের চিকিৎসা ব্যবস্থাকে উন্নত করতে হবে। জেলা হাসপাতালগুলোর চিকিৎসা ব্যবস্থা যদি উন্নত করতে পারি, মানুষের আস্থা ফিরিয়ে আনতে পারি, তাহলে মানুষ চিকিৎসার জন্য ঢাকামুখী হবে না। আমি সেই চেষ্টাই করছি।

সরকারি হাসপাতালে থেকে প্রাইভেট হাসপাতালে রোগী পাঠিয়ে দেওয়ার বিষয়ে প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি চেষ্টা করবো সরকারি হাসপাতালগুলোকে স্বাবলম্বী করতে। আমাকে আরো কিছু বিষয়ে কাজ করতে হবে। আমাদের হাসপাতালগুলো জরাজীর্ণ অবস্থা। আমি হেলথ প্রকৌশল বিভাগকে বলেছি হাসপাতালের ভবন ও ডাক্তারদের থাকার ব্যবস্থা যেন মানসম্মত করা হয়।  

ওষুধের দাম বৃদ্ধির প্রসঙ্গে করা প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, এ বিষয়ে আমি একটা বড় পদক্ষেপ নিতে যাচ্ছি। এই মুহূর্তে সেটা আমি বলবো না। আমি বেশ কয়েকবার বলছি ওষুধের দাম যেন না বাড়ে। ওষুধের দাম সরকারের নির্ধারিত মূল্যের বাইরে গেলে ব্যবস্থা নিতে বলবো।  

বিএসআরএফ সংলাপে সভাপতিত্ব করেন সংঘটনের সভাপতি ফসিহ উদ্দিন মাহতাব ও পরিচালনা করেন সংঘটনের সাধারণ সম্পাদক মাসউদুল হক।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –