• শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
বৃষ্টি নামলেই শীত, লঘুচাপের ইঙ্গিত দেশে নতুন সুপারফুড ‘সাউ কিনোয়া-১’ ‘আগামী নির্বাচন সুষ্ঠু করতে সরকার সব ধরনের প্রস্তুতি নিচ্ছে’ স্বল্প খরচে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য গ্রহণ করতে হবে জমি নিয়ে সংঘর্ষে দুই যুবক নিহত: ঘটনা জেরে ৩০ বাড়িতে আগুন

৭১-এর আত্মসমর্পণের ছবি শেয়ার করে পাকিস্তানকে ব্যঙ্গ

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২৩  

৭১-এর আত্মসমর্পণের ছবি শেয়ার করে পাকিস্তানকে ব্যঙ্গ                      
পাকিস্তানের সঙ্গে আফগানিস্তানের তালেবান কর্তৃপক্ষের সাম্প্রতিককালে সম্পর্ক যে ভালো যাচ্ছে না- তারই যেন প্রমাণ আরেকবার প্রকাশ্যে এলো। সম্প্রতি পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আফগানিস্তানে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠীর আস্তানার বিরুদ্ধে সম্ভাব্য সামরিক অভিযানের ইঙ্গিত দেন। এর জবাবে গত সোমবার পাকিস্তানকে ব্যঙ্গ ও সতর্ক করেছে তালেবান। 

এই নিয়ে তালেবান নেতা ও আফগানিস্তানের ডেপুটি প্রধানমন্ত্রী আহমেদ ইয়াসির পাকিস্তানকে খোঁচা দিয়েছেন। তিনি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকা রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) মিত্রবাহিনীর কাছে পাকিস্তান সেনাবাহিনীর নিঃশর্তভাবে আত্মসমর্পণের ছবি পোস্ট করেছেন।   

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ছবি শেয়ার করে লিখেছেন, ‘পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী! অসাধারণ স্যার! আফগানিস্তান, সিরিয়া এবং পাকিস্তান তুরস্ক নয় যে, সিরিয়ায় কুর্দিদের টার্গেট করবে। এটা আফগানিস্তান- গর্বিত সম্রাটদের করবস্থান। আমাদের ওপর সামরিক অভিযানের কথা ভুলেও ভাববেন না।’

পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডনের প্রতিবেদন অনুযায়ী, গত সপ্তাহে রানা সানাউল্লাহ হুমকি দেন, যদি তালেবান সরকার কড়া পদক্ষেপ না নেয়, আফগানিস্তানে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের ডেরায় হামলা চালানো হবে। তিনি আরও বলেন, 'যারা আপনাকে আক্রমণ করবে, তাদের পালটা দেওয়ার অধিকার দিয়েছে আন্তর্জাতিক আইন।' এরপরেই আফগানিস্তানের তালেবান সরকারের পক্ষ থেকে পাকিস্তানকে নিয়ে এমন কটূক্তি ও কড়া হুঁশিয়ার বার্তা এলো। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –