• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বীরগঞ্জে অক্সিজেন সরবরাহের সংযোগ স্থাপনের কার্যক্রম পরিদর্শন 

প্রকাশিত: ১০ আগস্ট ২০২১  

আজ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের সংযোগ স্থাপন উদ্বোধন করা হবে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে গত সোমবার বিকেলে কার্যক্রম পরিদর্শন করেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। পরিদর্শন শেষে হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের চিকিৎসার খোজ-খবর নেন এমপি গোপাল।

এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকারিয়া জাকা, দিনাজপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাজমুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, মরিচা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল, বিশিষ্ট সমাজ সেবক হিমাংশু চন্দ্র চন্দ বাদল, সুভাষ দাশ, উপজলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াছিন আলী, তরুন সমাজ সেবক মো. ফরহাদ হোসেন  প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন জানান, সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের নেতৃতে স্থানীয় দানশীল ব্যক্তিদের আর্থিক সহযোগিতায় এটি স্থাপন করা হচ্ছে।

প্রাথমিক ভাবে ১৬ সিলিন্ডার বিশিষ্ট একটি সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এতে সার্বক্ষণিক ভাবে ৮টি সিলিন্ডার চালু থাকবে। আপদকালীন সময়ের জন্য অতিরিক্ত আরও ৮টি সিলিন্ডার মজুদ রাখা হবে। এই সংযোগের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সের পুরো ভবনের ৩৮টি স্থানে এ সাথে অক্সিজেন সেবা প্রদান করা সম্ভব হবে। এতে ব্যয় হবে আনুমানিক ১৫ লক্ষ টাকা। শুধু করোনা মহামারীতে নয় এটি স্থাপনের ফলে এই এলাকার সাধারণ মানুষ তাদের প্রয়োজনে সার্বক্ষণিক অক্সিজেন সেবা পাবেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –