• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

তুলাই নদীতে গতি ফিরলেও বিএনপির রাজনীতিতে ফেরেনি- প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

দিনাজপুরের তুলাই নদীতে গতি ফিরলেও বিএনপির রাজনীতিতে গতি ফেরেনি বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।রোববার (১৯ সেপ্টেম্বর) তুলাই নদীর দুই পাড়ে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যাচ্ছে। তাই আমরা জাতির জনকের জন্মশতবার্ষিকী পালন করছি। বঙ্গবন্ধুকে যারা কুলষিত করতে চেয়েছিল তারা অন্ধকার গহ্বরে তলিয়ে গেছে। বঙ্গবন্ধুকে হত্যার পর গুটি কয়েক মানুষের জন্য বাংলাদেশের সার্বিক উন্নয়ন হয়নি।

তিনি আরও বলেন, শেখ হাসিনা দেশকে রক্ষা করতে ব-দ্বীপ পরিকল্পনা হাতে নিয়েছেন। করোনার দেড় বছরেও এক মিনিটের জন্য দেশের কোনো উন্নয়ন কাজ থেমে থাকেনি। মেট্রোরেল, পদ্মাসেতু কাজ থেমে থাকেনি। যখন পদ্মাসেতুতে ফেরি আঘাত করে, তখন আমরা বুকে কষ্ট পাই। এই কষ্ট কেন আপনারা জানেন? বিশ্বব্যাংক পদ্মাসেতু থেকে বাজেট ফেরত নিয়েছে দুর্নীতির কথা বলে। সেদিন প্রধানমন্ত্রী বলেছিলেন, আমাদের দেশের টাকায় পদ্মাসেতু নির্মাণ হবে। আজ পদ্মাসেতু আর স্বপ্ন নয় বাস্তবতা।

বিএনপির সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, তুলাই নদী খনন করা হয়েছে। সেই তুলাই নদীতে গতি ফিরেছে, কিন্তু বিএনপির রাজনীতিতে গতি আসছে না। বিএনপিতে এখন সিরিজ আলোচনা চলছে। রোজার মাসে বলল, ঈদের পর সরকার পতনের আন্দোলন। আবার কোরবানির সময় বলল কোরবানির পর। এখন বলছে দুর্গাপূজার পরেও হবে না, একেবারে কনকনে শীতে আন্দোলন। এ অবস্থায় বিএনপি দিশেহারা হয়ে গেছে।

এসময় প্রতিমন্ত্রী বিএনপিকে মনুষ্যত্ববিহীন দল বলে আখ্যা দেন। তিনি বলেন, তারেক রহমান বিদেশের মাটিতে বসে বলছেন বেগম জিয়া অসুস্থ। কিন্তু অসুস্থ মায়ের পাশে এসে দাঁড়াতে সাহস পান না। নিজের ভাইয়ের মৃত্যুর পরেও এসে দাঁড়াতে পারেননি। তাদের মধ্যে একটা গুন আছে সেটা হলো- শেখ হাসিনাকে গ্রেনেড মেরে হত্যা করতে হবে। বাংলা ভাই, জেএমবি সৃষ্টি করতে হবে।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায, বিরল উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ওয়াজেদ মিঞা, প্রকল্প পরিচালক রকিবুল ইসলাম তালুকদার প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –