• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

রাবিতে ভর্তিচ্ছুদের জন্য তিতুমীর এক্সপ্রেস চালু রাখার নির্দেশ   

প্রকাশিত: ১ অক্টোবর ২০২১  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (৩০ সেপ্টেম্বর) ভর্তিচ্ছুদের যাতায়াতের জন্য বাংলাবান্ধা এক্সপ্রেসে অতিরিক্ত বগি সংযোজন ও তিতুমীর এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধ বাতিল করে ট্রেন চালু রাখার নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন। গতকাল বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রেলমন্ত্রীর এপিএস রাসেদ প্রধান।

গত কয়েকদিন স্টেশনে ঘুরে টিকিট না পেয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা বাংলাবান্ধা এক্সপ্রেসে অতিরিক্ত বগি সংযোজন, তিতুমীর এক্সপ্রেসের ও রোববার বরেন্দ্র এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধ বাতিল করে ট্রেন চালু রাখার দাবি জানান।

এ নিয়ে ২৯ সেপ্টেম্বর বেশ কয়েকটি অনলাইনে ‘৩ অক্টোবর বরেন্দ্র এক্সপ্রেস চালু রাখার দাবি’ শিরোনামে সংবাদ প্রকাশ করে। সংবাদটি রেলমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজনের নজরে আসলে তিনি আগামী ৩ অক্টোবর বাংলাবান্ধা এক্সপ্রেসে অতিরিক্ত অত্যাধুনিক তিনটি বগি সংযোজন ও সাপ্তাহিক বন্ধ বাতিল করে তিতুমীর এক্সপ্রেস চালু রাখার নির্দেশ দিয়েছেন।

রেলমন্ত্রীর এপিএস রাসেদ প্রধান বলে, রেলমন্ত্রীর নির্দেশে রেল বিভাগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুরের ছাত্র-ছাত্রীদের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুবিধার জন্য আগামী ৩ অক্টোবর একদিনের জন্য পঞ্চগড় থেকে রাজশাহী গামী বাংলাবান্ধা এক্সপ্রেসে অতিরিক্ত অত্যাধুনিক তিনিটি বগি সংযোজন করা হয়েছে। এছাড়া চিলাহাটী থেকে রাজশাহী গামী তিতুমীর এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধ বাতিল করে ট্রেন চলাচলের নির্দেশ দিয়েছেন।

আগামী ৪-৬ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনটি ইউনিটে এক লাখ ৩৫ হাজার শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেবেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –