• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে বাহাত্তরের সংবিধান বাস্তবায়ন অপরিহার্য 

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২১  

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে বাহাত্তরের সংবিধান বাস্তবায়ন অপরিহার্য। কারণ অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে ৩০ লক্ষ মানুষের রক্তের বিনিময়ে আমাদের অর্জিত যে সংবিধান ৭২ সালে বঙ্গবন্ধু প্রণয়ন করেছিলেন, সেই সংবিধানে দেশের স্থিতিশীলতা সম্প্রীতি রক্ষা করতে পারে। জননেত্রী শেখ হাসিনা স্পষ্টতই বলেন যে, আজ দেশের যে উন্নয়ন অগ্রগতি তা কেবল মাত্র বঙ্গবন্ধুর নির্দেশিত পথে বাস্তবায়ন হচ্ছে। পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আমাদের সংবিধান ক্ষতবিক্ষত করা হয়েছিল। সাম্প্রদায়িক রাজনীতির প্রবক্তা জিয়াউর রহমান যুদ্ধ অপরাধীদের বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসিত করেন। তাই মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা করতে গেলে মুক্তিযুদ্ধের চেতনা পুনঃজাগরণ অনিবার্য।

শুক্রবার (১০ ডিসেম্বর ২০২১) বিকেলে দিনাজপুর কাহারোল উপজেলায় ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দির চত্বরে বাংলাদেশ সনাতন ধর্ম শিক্ষা ও প্রচার সংঘের আয়োজনে সনাতন ধর্ম শিক্ষা ও প্রচার সংঘ’র বার্ষিক সম্মেলন উপলক্ষে বিশুদ্ধ সংস্কৃত উচ্চারণে গীতাপাঠ ও সনাতন ধর্মীয় (বেদ, রামায়ন, মহাভারত ও গীতা) কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ কুমার সিংহ, বাংলাদেশ সনাতন ধর্ম শিক্ষা ও প্রচার সংঘের সভাপতি বিমল চন্দ্র রায়, সাধারন সম্পাদক শৈলেশ চন্দ্র রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বার্ষিক সম্মেলন শেষে বিশুদ্ধ সংস্কৃত উচ্চারণে গীতাপাঠ ও সনাতন ধর্মীয় (বেদ, রামায়ন, মহাভারত ও গীতা) কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন এমপি গোপাল।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –