• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ছাত্রীদের ক্লাসরুমে ঢুকে চাকু দিয়ে ভয়ভীতি, যুবকের কারাদণ্ড

প্রকাশিত: ২২ মে ২০২২  

দিনাজপুরের বিরামপুরে ক্লাসরুমে ঢুকে ছাত্রীকে ভয়ভীতি দেখানোর অভিযোগে আরিফ (১৯) নামের এক যুবকের এক বছর বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২১ মে) বেলা ১১টার দিকে বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার। দণ্ডপ্রাপ্ত আরিফ বিরামপুর পৌর শহরের ইসলামপাড়া মহল্লার আমিনুর রহমানের ছেলে।

বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আরমান হোসেন বলেন, স্কুলে ছাত্রীদের ক্লাস রুম আলাদা। বেলা ১১টার দিকে বখাটে আরিফ মেয়েদের ক্লাসরুমে ঢুকে পড়ে। এ সময় ছাত্রীরা আরিফের কাছে ক্লাসরুমে ঢোকার বিষয়ে জানতে চায়। আরিফ ক্ষিপ্ত হয়ে চাকু বের করে ছাত্রীদের ভয়ভীতি দেখাতে থাকেন। ছাত্রীরা ভয়ে চিৎকার দিলে আরিফকে আটকের পর বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজুকে জানাই।

বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু বলেন, খবর পেয়ে আমি তাৎক্ষণিক ইউএনও এবং পুলিশকে নিয়ে স্কুলে যাই।

নাম প্রকাশে অনিচ্ছুক বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একাধিক ছাত্রী ও অভিভাবক অভিযোগ করে জানান, স্কুলে আসা যাওয়ার পথে কয়েকটি বখাটে গ্রুপ নিয়মিত ছাত্রীদের উত্ত্যক্ত করে। প্রতিনিয়ত বখাটেরা স্কুল গেটের সামনে মোটরসাইকেল নিয়ে মহড়া দিয়ে আসছে। বখাটেদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা না নেওয়ায় আজ ছাত্রীদের ক্লাসরুমে ঢুকে পড়ে। এ ঘটনায় ছাত্রী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ইউএনও পরিমল কুমার বলেন, স্কুলে গিয়ে ছাত্রী ও শিক্ষকদের কাছ থেকে ঘটনার বিস্তারিতে শুনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আরিফকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আরিফ এলাকায় বখাটে হিসেবে পরিচিত। শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়া-আসার পথে বখাটের উৎপাত বন্ধে পুলিশের সমন্বয়ে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করা হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –