• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বিরামপুরে রাজহাঁস চুরির অপরাধে যুবকের তিন মাসের কারাদণ্ড

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২  

বিরামপুরে রাজহাঁস চুরির অপরাধে যুবকের তিন মাসের কারাদণ্ড                     
দিনাজপুরের বিরামপুরে রাজহাঁস চুরির অপরাধে আবু সাঈদ (৩৫) নামে এক যুবককে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার (২ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আবু সাঈদ নবাবগঞ্জ উপজেলার ৩নং গোলাপগঞ্জ ইউনিয়নের শওগুন খোলা গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে।

স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরে আবু সাঈদ পৌর শরের হাবিবপুর থেকে একটি রাজহাঁস চুরি করে তার নিজ বাড়ি শওগুণ খোলা যাচ্ছিলেন। পথে স্থানীয়রা ঢাকামোড়ে আবু সাঈদকে দেখে সন্দেহজনক মনে হলে তাকে আটক করে হাঁসসহ পুলিশের হাতে তুলে দেন। এসময় পুলিশ আবু সাঈদকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার আবু সাঈদকে রাজহাঁস চুরির অপরাধে তিন মাসের কারাদণ্ড দেন এবং রাজহাঁসটি জব্দ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, শুক্রবার দুপুরে পুলিশ ও এলাকাবাসীর অভিযোগ পাওয়ার পরই ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হাঁস চুরির অপরাধে অভিযুক্ত আবু সাঈদকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়াও হাঁসের প্রকৃত মালিককে পেলে হাঁসটির বুঝিয়ে দেওয়া হবে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, দণ্ডিত আসামিকে দিনাজপুর কারাগারে পাঠানো হয়েছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –