• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ভোটারদের দুধ খাওয়াচ্ছেন গাভী মার্কার প্রার্থী

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২  

ভোটারদের দুধ খাওয়াচ্ছেন গাভী মার্কার প্রার্থী                      
দিনাজপুর জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের (রেজিঃ নং রাজঃ২৪৫) ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। গতকাল শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে উৎসবমূখর পরিবেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে শ্রমিকরা দল বেধে এসে ভোটকেন্দ্রে ভোট দিচ্ছেন।

ভোটারদের নজর কাড়তে ভোটের মাঠে প্রার্থীরা নিজেদের প্রতীক নিয়ে বিভিন্ন প্রচারণা চালাচ্ছেন। ভোটকেন্দ্রের আশপাশে প্রার্থীদের নির্বাচনী সহায়তা বুথ ঘুরতে গিয়ে চোখে পড়লো ভিন্ন এক চিত্র। বড় সসপ্যানে জ্বাল দেওয়া হচ্ছে গরুর দুধ। গ্লাসে তুলে দেওয়া হচ্ছে গরম দুধ। ভোট দিতে এসে এই দুধ খাচ্ছেন ভোটার শ্রমিকরা।

জেলার ঘোড়াঘাট থেকে আসা ট্রাকচালক সজিব বলেন, আজ আমাদের ভোট। আমারা ভোট দিতে এসেছি। এখনো ভোট দিইনি। এখানে এসে দেখছি গাভী প্রতীকের প্রার্থীর নির্বাচনী সহায়তা বুথের সামনে অনেকেই গ্লাস নিয়ে দাঁড়িয়ে আছেন। আমিও গ্লাস নিয়ে দাঁড়ালাম। প্রার্থী নিজেই আমাকে গরম দুধ দিলেন। শীতের দিনে গরম দুধ একটু হলেও ঊষ্ণতা দিচ্ছে।

সদর উপজেলার মাঝাডাঙ্গা থেকে আসা ট্রাকচালকের সহকারী বলেন, ওস্তাদের সঙ্গে ভোট দিতে এসেছি। সকালেই পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছি। ঘুরতে ঘুরতে এসে দেখলাম সবাই গরম দুধ খাচ্ছে, তাই আমিও গ্লাসে দুধ নিয়ে খাচ্ছি।

দিনাজপুর জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক প্রার্থী মাহাবুর ড্রাইভার বলেন, আমি গাভী প্রতীক নিয়ে নির্বাচন করছি। ভোটাররা দূর দূরান্ত থেকে এসে উৎসবমূখর পরিবেশে ভোট দিচ্ছেন। আমি আমার শ্রমিক ভাইদের জন্য ১২ মণ দুধের ব্যবস্থা করেছি। সকাল থেকেই দুধ গরম করছি। শ্রমিক ভাইয়েরা এসে দুধ খেয়ে গরম হয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিচ্ছেন। শীতের দিন একটু গরম দুধ কিছুটা হলেও গরমের পরশ দিচ্ছে।

জয়ের ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, ভোটাররা তাদের পছন্দের নেতা নির্বাচন করবেন। ভোটে হারি জিতি তাতে আফসোস নেই। সর্বদা শ্রমিকদের সঙ্গে থেকে কাজ করে যাব।

প্রধান নির্বাচন কমিশনার বোচাগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জুলফিকার আলী জানান, সকাল ৮টা ৪০ মিনিট থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৫টা ৪০ মিনিট পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এবার ৪ হাজার ৭৬৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –