• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

`বাংলাদেশ আগামীতে মাথা উঁচু করে বিশ্ব দরবারে নেতৃত্ব দেবে`      

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৩  

`বাংলাদেশ আগামীতে মাথা উঁচু করে বিশ্ব দরবারে নেতৃত্ব দেবে'                       
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘যারা ভেবেছিল বাংলাদেশের অবস্থা শ্রীলংকা বা পাকিস্তানের মত হবে তাদের সেই ভাবনাকে মিথ্যা প্রমাণ করে বর্তমান সরকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এই দেশকে উন্নত দেশে রুপান্তরিত করেছেন। যার মধ্যে পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলি ট্যানেল ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপিত হয়েছে। এগুলো এখন আর স্বপ্ন নয় বাস্তবতা। ইউরোপ ও আমেরিকা এখন বাংলাদেশকে নিয়ে ভাবছে। এই বাংলাদেশ আগামীতে মাথা উচুঁ করে বিশ্ব দরবারে নেতৃত্ব দেবে।’

শনিবার দুপুরে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার আটগাঁও ইউনিয়নের আটগাঁও আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব  কথা বলেন তিনি। নৌপ্রতিমন্ত্রী আরও বলেন, ‘দিনাজপুরের বোচাগঞ্জের আটগাঁও গ্রামে আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি বাংলাদেশে পরিচয় বহনে অগ্রণী ভূমিকা পালন করবে। এই ইনিস্টিউটের ছাত্রছাত্রীরা একদিন দেশ-বিদেশে ছড়িয়ে পড়বে। বঙ্গবন্ধুর হত্যার পর যারা এই দেশকে শাসন করেছে তারা কেউই দেশের জন্য কাজ করেনি। তারা শুধু সন্ত্রাস ও জাঙ্গীবাদকে মদদ দিয়েছে। জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন।’

এর আগে, প্রধান অতিথি বোচাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচীর আওয়াতয় ২০২২-২০২৩ অর্থ বছরের প্রথম ও দ্বিতীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীদের শিক্ষা বৃত্তি, ছাত্রীদের মাঝে বাই সাইকেল, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আইজিএ প্রশিক্ষণ প্রকল্পের শিক্ষার্থীদের মাঝে চেক এবং দুর্যোগ ব্যবস্থাপন ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রথম পর্যায়ের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচীর আওতায় নগদ অর্থ বিতরণ, উপজেলা পরিষদ ক্যাম্পাসে আনসার ভিডিপি সদস্যদের জন্য ব্যারাক ভবনের শুভ এবং জনস্বাস্থ্য প্রকৌশলীর ৫তলা ভিতি বিশিষ্ট একতলা ভবনের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন করেন। 

আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি এর পরিচালনা পরিষদের সভাপতি মো. আবু সাঈদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালেদ মো. জাকি, সহকারি পুলিশ সুপার মোমিনুল ইসলাম, সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম, ইসলামি ব্যাংক বাংলাদেশ লি. এর সহকারী পরিচালক মো. কাওছার আলী, কর্নেল ড. মকছেদ আলী, ও মন্ত্রি পরিষদের উপসচিব আব্দুল বাছেদ প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –